দুর্নীতির অভিযোগে ওসমানী হাসপাতালের দুই কর্মচারী বরখাস্ত

দুর্নীতি, ও অনিয়মের অভিযোগে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের দুই কর্মচারীকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। রোববার (২২ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেন স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হোমিও ও দেশজ চিকিৎসা) ও অতিরিক্ত পরিচালক (প্রশাসন) ডা. এবিএম আবু হানিফ।

সাময়িকভাবে বরখাস্ত কর্মচারীরা হলেন- হাসপাতালের ওয়ার্ড মাস্টার রওশন হাবিব ও নিরাপত্তা প্রহরী আবদুল জব্বার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নতুন মেডিকেল কলোনী ক্যাম্পাসে অবৈধ স্থাপনা তৈরী করে এবং ক্ষেত্রী পাড়ায় বরাদ্দ ছাড়াই অবৈধভাবে বাসায় বসবাসের সুযোগ করে দিয়ে অর্থ আদায় করা, ক্যাম্পাসে বিভিন্ন স্থানে অবৈধ দোকান এবং এ্যাম্বুলেন্স রাখার অবৈধ স্থান ও বহিঃবিভাগ থেকে অবৈধ ভাবে অর্থ আদায় করা, নারীদের নানাভাবে যৌন নির্যাতন করা ও বিভিন্ন সময়ে বিভিন্ন পত্রিকায় অনিয়ম ও দুর্নীতির বিষয়ে একাধিক সংবাদ প্রকাশ পাওয়া অভিযোগ প্রমানিত হওয়ায় সরকারী চাকুরী আইন, ২০১৮ এর ধারা ৩৯ (১) মোতাবেক সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাষ্টার মো. রওশন হাবিবকে আজ থেকে সাময়িক বরখাস্ত করা হইল।

আরেকটি বিজ্ঞপ্তিতে বলা হয়, হাসপাতালের নতুন মেডিকেল কলোনী ক্যাম্পাসে অবৈধ স্থাপনা তৈরী করে এবং ক্ষেত্রী পাড়ার বরাদ্দ ছাড়াই অবৈধভাবে বাসায় বসবাসের সুযোগ করে দিয়ে অর্থ আদায় করা, ক্যাম্পাসে বিভিন্ন স্থানে অবৈধ দোকান এবং এ্যাম্বুলেন্স রাখার অবৈধ স্থান ও বহিঃবিভাগ থেকে অবৈধ অর্থ আদায় করা, কর্মচারীদের ডিউটি রোস্টার ও লাভজনক স্থানে স্থানান্তর এর বিনিময়ে অর্থ গ্রহন করা, ২০১৮ সালের ২৮ অক্টোবর সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চুরির ঘটনায় হাতেনাতে ধরা পরা, বিভিন্ন সময়ে বিভিন্ন পত্রিকায় অনিয়ম ও দূর্নীতির বিষয়ে একাধিক সংবাদ প্রকাশ পাওয়া অভিযোগ সমূহ প্রমানিত হওয়ায় সরকারী চাকুরী আইন, ২০১৮ এর ধারা ৩৯ (১) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তা প্রহরী মোতাবেক আব্দুল জব্বারকে আজ থেকে সাময়িক বরখাস্ত করা হল।