দুবছর বিদেশি টি-টোয়েন্টি লীগে খেলতে পারবেন না মুস্তাফিজ

আগামী দুই বছর দেশের বাইরে কোনো ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রি‌কেটে অংশ নিতে পারবেন না মোস্তাফিজুর রহমান। শুক্রবার (২০ জুলাই) বাংলাদেশ ক্রি‌কেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এ ঘোষণা দিয়েছেন।

চলতি বছর আইপিএল-এ খেলতে গিয়ে বাঁ পায়ের বৃদ্ধাঙ্গুলে চোট পাওয়ায় গত মে মাসে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টিতে অংশ নিতে পারেননি দেশসেরা এই পেসার। তার অনুপস্থিতিতে আফগানদের সঙ্গেও ন্যূনতম লড়াই করতে ব্যর্থ হয়েছে সাকিব বাহিনী। অনেকের মতে, এজন্যই হয়তো বিসিবি প্রধানের এমন সিদ্ধান্ত।

বিসিবি সভাপতি বলেন, আমি তাকে বলেছি আগামি দুই বছর সে বিদেশে কোনো টি-টোয়েন্টি লিগে অংশ নিতে পারবে না। এভাবে চলতে পারে না। বিদেশে ফ্র্যাঞ্চাইজি ক্রি‌কেট খেলতে গিয়ে সে দেশের হয়ে খেলা মিস করবে এটা মেনে নেওয়া যায় না।

এ নিয়ে মোট চারবার ইনজুরিতে পড়তে হয়েছে বাংলাদেশের কাটার মাস্টারকে। প্রথমটি ছিল ২০১৬ সালে। প্রথমবারের মতো আইপিএল খেলে মাস খানেক বাদে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়ে কাঁধে ব্যথা পান মোস্তাফিজ।

সেবারই প্রথম তার শরীরে ইনজুরি হানা দেয়। দ্বিতীয় দফায় ইনজুরিতে পড়েন ওই বছরের শেষে নিউজিল্যান্ড সফরে। কোমরে চোট পেয়ে ছিটকে পড়েন সিরিজ থেকে। এরপর তৃতীয় দফায় ইনজুরিতে পড়েন, গেল বছরের অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে।

স্বাগতিকদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে ১৪ অক্টোবর অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে বাঁ পায়ের গোড়ালি মচকে যাওয়ায় দেশে ফিরতে হয় মোস্তাফিজকে। সেই চোট কাটিয়ে উঠতে না উঠতেই আইপিএলে আবারো ইনজুরিতে পড়লেন এই বাঁহাতি পেস ওয়ান্ডার।