দুই ওভারে ৪ উইকেট, আইপিএল কাঁপাচ্ছেন মুস্তাফিজ

0
0

আইপিএলে প্রথমবারের মতো চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে নেমে বাজিমাত করেছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশি এই বাঁ-হাতি পেসার নিজের করা দুই ওভারে জোড়া উইকেট করে শিকার করেছেন। এখন পর্যন্ত করা ২ ওভারে তিনি মাত্র ৭ রানে নিয়েছেন ৪ উইকেট। আর তাতেই তছনছ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং লাইনআপ!

ইনিংসে শুরুতে বেঙ্গালুরু যখন উড়ন্ত শুরু করেছিল, তখন একটি ব্রেকথ্রুর অপেক্ষায় ছিল চেন্নাই। ইনিংসের পঞ্চম ওভারে আক্রমণে এসেই হলুদ শিবিরে প্রথম সেই আনন্দের উপলক্ষ্য এনে দেন ফিজ। প্রথম ওভারে মাত্র ৪ রানে তিনি জোড়া শিকার ধরেন। আগ্রাসী ব্যাট করতে থাকা ফাফ ডু প্লেসিকে দিয়ে শুরু, এরপর ওই ওভারের শেষ ডেলিভারিতে ফেরান রজত পাতিদারকে।

চেন্নাইকে গত আইপিএলে চ্যাম্পিয়ন করার পেছনে বড় ভূমিকা ছিল শ্রীলঙ্কার পেসার মাথিশা পাথিরানার। চোটের কারণে তিনি প্রথম কয়েক ম্যাচ থেকে ছিটকে গেছেন। ফলে তার জায়গায় মুস্তাফিজের সুযোগ পাওয়ার জোর সম্ভাবনা ছিল। এবার সেটাই ঘটল বাস্তবে। চিপকের চিন্নাস্বামী স্টেডিয়ামে ডেথ ওভারে কাজে লাগতে পারে মুস্তাফিজের বুদ্ধিদীপ্ত স্লোয়ার।

মুস্তাফিজের আইপিএল যাত্রাটা যেন এক রোলারকোস্টার। সানরাইজার্স হায়দরাবাদ থেকে শুরু। এরপর মুম্বাই হয়ে গিয়েছেন রাজস্থান। সেখান থেকে দিল্লির দরবার ঘুরে এবার মুস্তাফিজ নামের ট্রেনটা চেন্নাইয়ে এসে থেমেছে। বাংলাদেশের এই পেসার এবারের আইপিএলে ঠিকানা বানিয়েছেন চেন্নাইকে। ভিত্তিমূল্য দুই কোটি রুপিতে ফ্র্যাঞ্চাইজিটি তাকে দলে ভিড়িয়েছে।

একনজরে দুই দলের একাদশ

চেন্নাই সুপার কিংস : রুতুরাজ গাইকোয়াদ (অধিনায়ক), রাচিন রবীন্দ্র, আজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, রবীন্দ্র জাদেজা, সামির রিজভি, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), দীপক চাহার, মাহিশ থিকশানা, মুস্তাফিজুর রহমান ও তুষার দেশপাণ্ডে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু : ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), বিরাট কোহলি, রজত পতিদার, গ্লেন ম্যক্সওয়েল, ক্যামেরন গ্রিন, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), অনুজ রাওয়াত, করন শর্মা, আলজারি জোসেফ, মায়াঙ্ক দাগার ও মোহাম্মদ সিরাজ।