দিশারী শিল্পীগোষ্ঠী সিলেটের মতবিনিময় সভা সম্পন্ন

দেশের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন দিশারী শিল্পীগোষ্ঠী সিলেটের এক মতবিনিময় সভা সম্পন্ন হয়েছে। শুক্রবার (২৫ অক্টোবর) রাতে নগরীর একটি অভিজাত রেষ্টুরেন্টের হলরুমে উক্ত সভা অনুষ্ঠিত হয়। সভায় সিলেট শহরে অবস্থানরত সাবেক শিল্পী, অভিনেতা এবং বর্তমান দায়িত্বশীলবৃন্দ অংশ নেন।

দিশারীর পরিচালক শাহরিয়ার হোসাইন রাজীর সভাপতিত্বে, সহকারী পরিচালক আব্দুল হাদী চৌধুরীর ব্যবস্থাপনায় ও হাদীউন নাহিয়ান চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিশারী শিল্পীগোষ্ঠীর প্রতিষ্ঠাকালীন পরিচালক ডা. মাশুকুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিশারী শিল্পীগোষ্ঠীর চেয়ারম্যান শরীফ মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে ডা. মাশুকুর রহমান- দিশারীর প্রতিষ্ঠাকালীন ও পরবর্তী সময়ের দায়িত্বশীলদের ত্যাগ ও কুরবানীর ইতিহাস স্মরণ করেন। তিনি বলেন, সুস্থ সংস্কৃতির এই পথচলা ধারালো ছুরির উপর দিয়ে হাটার মতো। নিষ্ঠা, তাক্বওয়া, খুলুসিয়াত নিয়ে আল্লাহর সন্তুষ্টির জন্যই সতর্কতার সাথে এই পিচ্ছিল পথ পাড়ি দিয়ে মানজিলের দিকে এগিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে শরীফ মাহমুদ বলেন- দেশে যদি ইসলামী বিপ্লব হয়ে যায় কিন্তু সুস্থ সংস্কৃতির কাজ পিছিয়ে থাকে, তাহলে সেই বিপ্লব কখনোই ফলপ্রসু হবেনা। পুরো দেশে অপসংস্কৃতিতে সয়লাব। এমন পরিস্থিতিতে সুস্থ সংস্কৃতি ছড়িয়ে দেওয়ার মাধ্যমে অপসংস্কৃতির এই সয়লাবকে রুখে দিতে হবে।

সভায় অংশগ্রহণকারী সাবেক শিল্পী ও অভিনেতারা দিশারীর অতীত ইতিহাস তুলে ধরার পাশাপাশি বর্তমান সময়ে কিভাবে দিশারীর সার্বিক কাজ আরও এগিয়ে নেওয়া যায় সেই ব্যাপারে পরামর্শ ও দিকনির্দেশনা দেন।