দিনব্যাপী আয়োজনে হাবিপ্রবিতে বিশ্ব ভেটেরিনারি দিবস পালন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) বাংলাদেশ ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন হাবিপ্রবির শাখার আয়োজনে উদযাপিত হয়েছে বিশ্ব ভেটেরিনারি দিবস-২০১৮।

‘জীবিকা, খাদ্য সুরক্ষা এবং নিরাপত্তার উন্নতি সাধনকল্পে টেকসই উন্নয়নে প্রাণীচিকিৎসা পেশার ভূমিকা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শনিবার (২৮ এপ্রিল) ১১টায় বর্ণাঢ্য র‍্যালি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আনন্দ র‍্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ তে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় ভেটেরিনারি এন্ড অ্যানিমেল সায়েন্স অনুষদের ডীন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. ফজলুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রফেসর ডা. এ এস এম হারুন উর রশিদ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ডা. খালিদ হাসান, সহযোগী অধ্যাপক ডা. নজরুল ইসলাম, সহযোগী অধ্যাপক ডা. ফারুক ইসলাম, সহকারী অধ্যাপক ডা. মো. হায়দার আলী ও সহকারী অধ্যাপক ডা. মোছা. সোগরা বানু জুলি। আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

পাশাপাশি বিশ্ব ভেটেরিনারি দিবস-২০১৮ উপলক্ষে সকাল ৬টা থেকে গবাদি প্রাণীর বিনামূল্যে টিকা ও চিকিৎসা প্রদান করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, হাবিপ্রবি সাংবাদিক সমিতি, সাধারণ শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ের কর্মচারীরা।