দারুণ লড়াইয়ের আশা মেক্সিকো কোচের

মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস অসোরিও

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমেই বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে চমক জাগানো মেক্সিকো সোমবার রাতে শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে। তবে জার্মানিকে হারালেও ব্রাজিলকে বিশ্বের সেরা দল বলে মনে করে বেশ সমীহ করছেন মেক্সিকোর কোচ হুয়ান কার্লোস অসোরিও।

ম্যাচের আগে ব্রাজিল দল সম্পর্কে অসোরিও বলেন, “ব্রাজিল একটা দারুণ দল। সাহস নিয়ে বলতে পারি, তারাই সেরা। কারণ, একই সঙ্গে এই দলের ফুটবলারদের বল নিয়ন্ত্রণ করা ও পাস দেওয়ার ক্ষমতা আছে। তাদের আছে পাওলিনহো ও কুতিনহোর মতো মধ্যমাঠের খেলোয়াড়। তাদের উঁচুমানের তিনজন আক্রমণে আছে, সেটা চার বা পাঁচও হতে পারে, যেমন- নেইমার, উইলিয়ান, কুতিনহো, জেসুস ও ডগলাস কস্তা, যদি সে একাদশে থাকে। এটা সত্যিই দারুণ একটা দল! রক্ষণভাগের সবাই খেলাটাকে আটকে রাখতে সক্ষম। সবাই দারুণ আক্রমণে যেতে পারে।”

শুধু ব্রাজিলের খেলোয়াড়দের গুণগান গেয়েই থামেননি অসোরিও। ব্রাজিলের কোচ তিতে সম্পর্কে তিনি বলেন, “তিতে বিশ্বের একজন সেরা কোচ, যিনি জানেন ফুটবলারদের কিভাবে মাঠে সঠিক মাত্রায় মেলাতে হয়। তার চিন্তায় সব সময় একটা শক্তিশালী মাঝমাঠ থাকে। যেখানে ফারনান্দিনহো-কাসেমিরোর মতো ফুটবলার আছে।”

নিজের দল মেক্সিকো প্রসঙ্গে তিনি বলেন, “মেক্সিকো বিশ্বের সেরা একটা দলের মুখোমুখি হতে যাচ্ছে। আমি মনে করি, আমরা নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারলে শেষ ১৬-তে একটি দারুণ লড়াই হতে যাচ্ছে।”