দারুণভাবে ঘুরে দাঁড়ালো রিয়াল মাদ্রিদ

লা লিগায় আগের ম্যাচে সেভিয়ার কাছে ৩-১ গোলে হারের পরের ম্যাচেই দারুণভাবে স্বরূপে ফিরেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। শনিবার (১২ মে) রাতে সেল্টা ভিগোকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

আগামী ২৩ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের আগে রিয়ালের অনুশীলনটা তাই দারুণ হয়েছে বলা যায়। একাদশে ছিলেন না রিয়ালের সবচেয়ে বড় তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে পর্তুগিজ তারকার অভাব পুষিয়ে দিয়েছেন গ্যারেথ বেল।

রিয়ালের গোল উৎসবের শুরুটাও করেন বেল। ১৩ মিনিটে মাঝমাঠ থেকে লুকা মডরিচের পাস থেকে বল পেয়ে ঢুকে পড়েন সেল্টা ভিগোর রক্ষণভাগে। প্রায় ফাঁকা পজিশন থেকে সোজা গোলপোস্টে বল পাঠিয়ে দেন। এরপর ৩০ মিনিটে ডি বক্সের ভেতর থেকে বল নিজের নিয়ন্ত্রণে রেখে প্রতিপক্ষের ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সের ভেতরে ঢুকে শট নেন। রিয়াল এগিয়ে যায় ২-০ গোলে। এর মাত্র ১ মিনিট পর রিয়ালের হয়ে তৃতীয় গোলটি করেন ইসকো। ইনজুরি থেকে ফিরে এসে প্রথম ম্যাচেই গোল পেলেন স্পেনের এ তারকা।

বিরতি থেকে ফিরে ৫২ মিনিটে আশরাফ হাকিমির পা থেকে চতুর্থ গোল পায় রিয়াল। এরপর ৭৪ মিনিটে আত্মঘাতী গোলে স্কোর হয় ৫-০। ৮১ মিনিটে টনি ক্রুস সেল্টা ভিগোরে কফিনে ঠুকে দেন শেষ পেরেকটি।

লা লিগায় ৩৭ ম্যাচে এটি রিয়ালের ২২তম জয়। ৭৫ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান পয়েন্ট টেবিলের তিন নম্বরে। ৩৬ ম্যাচে ২৭ জয়ে ৯০ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে লা লিগার শিরোপা নিশ্চিত করা বার্সেলোনা আছে সবার ওপরে। আর ৭৮ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাথলেটিকো মাদ্রিদ।