দলীয় মনোনয়নপত্র জমা দিলেন আসাদ-কামরান

আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। এ নির্বাচনে এবারই প্রথম দলীয় প্রতীকে নির্বাচন করবেন মেয়র প্রার্থীরা। এ লক্ষ্যে দলীয় প্রতীকে প্রার্থীতার জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করে তা জমা দিয়েছেন সাবেক মেয়র, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

বৃহস্পতিবার (২১ জুন) সকাল ১১টায় বদর উদ্দিন আহমদ কামরান এবং দুপুর ২টায় আসাদ উদ্দিন আহমদ ধানমন্ডিস্থ দলীয় কার্যালয়ে এ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাবেক মেয়র, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানের মনোনয়নপত্র জমাদানকালে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ বখত, আব্দুল খালিক, সহ-সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তপন মিত্র, শ্রম বিষয়ক সম্পাদক জুবের খান, আজহার উদ্দিন জাহাঙ্গীর, প্রিন্স সদরুজ্জামান, বেলাল খান, জাবেদ সিরাজ প্রমুখ।

অপরদিকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষার, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেন প্রমুখ।

এর আগে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলোয়ার, আওয়ামী লীগ নেতা অধ্যাপক জাকির হোসেন এবং শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ এর নাম কেন্দ্রে পাঠানো হয়। এ ৫ নেতা থেকে যাচাই বাছাই করে কোন একজনই পাবেন দলীয় মনোনয়ন।

এ লক্ষ্যে শুক্রবার ( ২২জুন ) বৈঠকে বসবে আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ড। বৈঠকে উপস্থিত থাকবেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে থাকা ৪০ জন নেতা। কেন্দ্রে ডাক পাওয়া এ ৪০ নেতার মতামতের ভিত্তিতেই মনোনয়ন প্রত্যাশী ৫ জন থেকে কোন ১ জনকে দেওয়া হবে দলীয় মনোনয়ন।