দক্ষিণ সুরমায় ৬ মাদকসেবীর কারাদণ্ড, ৩ জনের জরিমানা

সিলেটের দক্ষিণ সুরমায় ৯ মাদকসেবীকে জরিমানা ও কারাদণ্ড প্রদান করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মাদকবিরোধী বিশেষ ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১১ জুন) বিকালে মেজর মো. শওকাতুল মোনায়েমের নেতৃত্বে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ জাহিদ হাসান প্রিন্স এর সমন্বয়ে র‌্যাব-৯ এর একটি দল দক্ষিণ সুরমা থানা এলাকায় বিশেষ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে।

অভিযানে অবৈধ মাদক রাখা ও সেবন করার অপরাধে ৬ মাদকসেবী বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ৩ জনকে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

সাজাপ্রাপ্ত মাদকসেবীরা হলো- ওসমানীনগর উপজেলার ব্রাহ্মণগ্রাম এলাকার নজির আহমদের ছেলে কবির আহমদ (৩০), নগরীর পশ্চিম কাজলশাহ এলাকার মানিক মিয়ার ছেলে মো. নজরুল ইসলাম (২৮), দক্ষিণ সুরমা থানার কাজীবাজার গ্রামের কুটি মিয়ার ছেলে মো. মনু মিয়া (২০), ভার্থখলা এলাকার আসাদুলের ছেলে মোর্শেদুল (১৯), শিববাড়ি এলাকার মৃত আব্দুল মতিনের ছেলে মো. এনামুল হক (১৯) এবং জালালাবাদ থানাধীন শাহাপুর গ্রামের মৃত তাহের আলীর ছেলে মো. দুদু মিয়া (৫৫)।

এছাড়া বাকি ৩ জনকে অর্থদণ্ড করা হয়।

এ ব্যাপারে র‌্যাব-৯ এর সিনিয়র সহকারি পরিচালক মো. মনিরুজ্জামান বলেন- অবৈধ মাদকদ্রব্য নিজ হেফাজতে রাখা ও সেবন করার অপরাধে অভিযুক্তদেরকে বিভিন্ন মেয়াদে বিনাশ্রম দণ্ড ও জরিমানা করেছে র‌্যাব-৯ এর ভ্রাম্যমাণ আদালত। এছাড়া উদ্ধারকৃত মাদকদ্রব্য ধ্বংস পূর্বক দণ্ডিত মাদকসেবীদের সিলেট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।