তাহিরপুরে শিশুর আঙুল কর্তন : পিআইসি সভাপতির ভাই গ্রেপ্তার

শিশু ইয়াহিন মিয়া

সুনামগঞ্জের তাহিরপুরে ফসল রক্ষা বাঁধের উপর ওঠার অভিযোগে মাদ্রাসা ছাত্রের ৩টি আঙুল কাঁচি দিয়ে কেটে দেওয়ার ঘটনায় জড়িত পিআইসি সভাপতির সহোদর আলম মিয়া (২৮) কে গ্রেপ্তার করেছে তাহিরপুর থানা পুলিশ।

সোমবার (১৯ মার্চ) বিকেলে তাহিরপুর সদর পশ্চিম বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নন্দন কান্তি ধর বিষয়টি নিশ্চিত করেছেন।

গত শনিবার বিকেলে উপজেলার শ্রীপুর দক্ষিন ইউনিয়নের সুলেমানপুর গ্রামের শাহানুর মিয়ার পুত্র ইয়াহিন মিয়া (৭) গরুর ঘাস কাটার জন্য মহালিয়া হাওর পাড়ে ময়নাখালি বাঁধের উপর দিয়ে হেঁটে যাচ্ছিল। এ সময় শিশুটি পা পিছলে পড়ে বাঁধের নীচে পড়ে যায়। ফলে নির্মানাধীন বাঁধের ড্রেসিং করা কাজের সামান্য ক্ষতি হয়। বিষয়টি ময়নাখালি বাঁধের ২৮ নং পিআইসি অদুদ মিয়া দেখতে পেয়ে ইয়াহিনের হাতে থাকা কাঁচি কেড়ে নিয়ে তিনি শিশুটির ডান হাতের ৩টি আঙুল কেটে দেন। এ সময় রক্তাক্ত অবস্থায় শিশুটি তার পরিবারের লোকজনকে গিয়ে জানালে সন্ধ্যায় ইয়াহিনকে চিকিৎসার জন্য তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে শিশু ইয়াহিনকে উন্নত চিকিৎসার জন্য সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে প্রেরণ করা হয়।