তাহিরপুরে শিক্ষার মানোন্নয়নে অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান

0
0

সুনামগঞ্জের তাহিরপুরে শিক্ষার মানোন্নয়ন বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে উপজেলার বড়দল উত্তর ইউনিয়ন পরিষদের আয়োজনে ইউনিয়নে কর্মরত সকল প্রাথমিক শিক্ষকদের নিয়ে এ সভা করা হয়েছে। এতে বড়দল উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুক মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা।

সভায় দীঘলবাগ ও রজনীলাইন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান ও হুমায়ুন আজাদের যৌথ সঞ্চালনায় শিক্ষার মানোন্নয়নে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন প্রবীণ শিক্ষক নুরুল হক, সমাজকর্মী আবুল হোসেন, বড়দল উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, ইউপি সদস্য নোয়াজ আলী প্রমূখ।

এসময় শিক্ষার মানোন্নয়নে নানান প্রতিবন্ধকতা তুলে ধরে বক্তব্য রাখেন খাসতাল সপ্রাবি প্রধান শিক্ষক শাহআলম, মাহারাম সপ্রাবি প্রধান শিক্ষক খাদিজা নার্গিস, কুকুরকান্দি বদরপুর সপ্রাবি প্রধান শিক্ষক হীরা মিয়া প্রমূখ।

সভায় বড়দল উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুক মিয়া প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের নিয়ামানুবর্তিতা ও আন্তরিকতার পাশাপাশি এ অঞ্চলের অভিভাবকদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে পরিষদের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা বলেন, এ অঞ্চলের শিক্ষার হার আগের চেয়ে অনেক এগিয়েছে। তিনি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কালচারাল বিষয়ে শিশু-কিশোরদের আরও বেশি উৎসাহ দিতে শিক্ষদের পরামর্শ দেন।

সভা শেষে বড়দল উত্তর ইউনিয়নে কর্মরত সকল প্রাথমিক শিক্ষকদের পক্ষ থেকে বাদাঘাট বাজার কেন্দ্রীয় জামে মসজিদের উন্নয়ন কাজে নগদ ৯২ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়।