তামিলনাড়ুতে দাবানলে ৩০জন অগ্নিদগ্ধ, ৯ ছাত্রীর মৃত্যু

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুতে ভয়াবহ দাবানলের ভেতর রোববার আটকা পড়ে মোট ৩৯ জন শিক্ষার্থী। তারমধ্যে ৯জন পুড়ে মারা গেছেন। অন্য ৩০ জনকে অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজ্যের থেনি জেলার কুরাঙ্গানি পাহাড়ে আরোহণ শেষে নেমে আসার সময় ভয়াবহ এক দাবানলের মধ্যে আটকা পড়ে যায় ৩৯ জন শিক্ষার্থী।

সোমবার (১২ মার্চ) ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানায়, ভারতীয় বিমানবাহিনীর চেষ্টা সত্ত্বেও ৯ জন পর্বতারোহীকে দাবানল থেকে উদ্ধার করা সম্ভব হয়নি। এই ৯ জন দাবানলে দগ্ধ হয়ে মারা গেছেন। সেখানে আরো কেউ আটকা পড়ে থাকতে পারে এমন আশঙ্কায় বিমানবাহিনীর হেলিকপ্টারগুলো আকাশে চক্কর দিচ্ছে।

উল্লেখ্য, নারী দিবস উপলক্ষে চেন্নাই ট্রেকিং ক্লাবের আয়োজনে কুরুঙ্গানি পাহাড় আরোহণে গিয়েছিল এসব ছাত্রী। আরোহণ শেষে ২৫ জন নারী ও তিনজন শিশু পাহাড় থেকে নেমে আসার সময় দাবানলের মধ্যে আটকা পড়ে যায়। সব মিলিয়ে পর্বতারোহীর দলে ছিলেন ৩৯ জন।

কর্তৃপক্ষকে না জানিয়ে অনুমতি ছাড়াই দলটি সেখানে যায়। আগুন থেকে প্রাণে বাঁচতে অনেকেই নিচে পাথরের ওপর ঝাঁপিয়ে পড়তে দেখা যায়। অনেক মেয়েকে অগ্নিদগ্ধ অবস্থায় মাটিতে পড়ে কাতরাতে দেখা যায়। সূর্যাস্তের সময় তোলা ভিডিওচিত্রে এরকম করুণ কয়েকটি দৃশ্য দেখতে পাওয়া যায়।