তাক লাগানো রণবীর, মাইলফলকে ‘সঞ্জু’

গত শুক্রবার মুক্তির পর প্রথম তিন দিনেই শত কোটি রুপি আয়ের মাইলফলক ছুঁয়েছে ‘সঞ্জু’। আর মাত্র পাঁচ দিনেই ১৬৭ কোটির রেকর্ড ছুঁয়ে ফেলেছে রাজকুমার হিরানি পরিচালিত ছবিটি।

বলিউড সুপারস্টার সঞ্জয় দত্তের এই বায়োপিকে তাঁর বিভিন্ন বয়সের চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন রণবীর কাপুর। কাপুর পরিবারের যোগ্য উত্তরসূরি ক্যারিয়ারের শুরুতে আলতো হোঁচট খেলেও সামলে নিয়েছিলেন দ্রুতই। ‘ওয়েক আপ সিড’, ‘আজব প্রেম কি গজব কহানি’, ‘রকেট সিং’, ‘বরফি’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবিতে রণবীরের অভিনয় নিন্দুকদের চুপ করিয়ে দেয়। কিন্তু বক্স অফিস হিট তেমন একটা কপালে জুটেনি তার। এবার সেই অভিজ্ঞতা হলো রণবীরের।

‘সঞ্জু’ সিনেমার প্রযোজক জানিয়েছেন, সঞ্জয় দত্তের চরিত্রে রণবীরকে নিতে চাননি তিনি। কিন্তু পরিচালকের আগ্রহের কারণেই রণবীর অভিনয় করেছেন ছবিটিতে।

আর পরিচালক হিরানির পছন্দ যে নির্ভুল ছিল, তা তো এখন পরিস্কার। অভিনয় নৈপুণ্যে সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন রণবীর। সঞ্জয়ের চরিত্রে দূর্দান্ত অভিনয় করেছেন তিনি।

রণবীরের জন্য ছবিটি ছিল এক বিরাট চ্যালেঞ্জ। দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো অবস্থা থেকে ঘুরে দাঁড়ানোর জন্য রণবীরের কাছে ‘সঞ্জু’ বড় বাজি ছিল। সেখানে তিনি জয়ী হয়েছেন দারুণভাবে।