টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচের সূচি

0
0

অবশেষে পর্দা উঠছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের। আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণ আফ্রিকার কেপটাউনে উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হবে স্বাগতিক দল।

বিশ্বকাপে বাংলাদেশের মেয়েদের পারফরম্যান্স হতাশার। এর আগে চার আসরে অংশ নিয়ে প্রতিবারই প্রথম রাউন্ড থেকে বিশ্বকাপ মিশন শেষ করে টাইগ্রেসরা। এবার যদিও ঘুরে দাঁড়ানোর প্রত্যয় জ্যোতি ও সালমাদের। তবে বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালো হয়নি। অফিসিয়াল দুটি ওয়ার্ম আপ ম্যাচে পাকিস্তান ও ভারতের কাছে বাজেভাবে হেরে গেছে তারা।

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী রোববার (১২ ফেব্রুয়ারি)। প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

এবারের বিশ্বকাপে দুই গ্রুপে ভাগ হয়ে মোট ১০টি দল অংশ নিচ্ছে। গ্রুপ এ’তে আছে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা। গ্রুপ ‘বি’তে আছে বর্তমান ভারত, ইংল্যান্ড, আয়ারল্যান্ড, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

এবারের আসরের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে কেপটাউনের নিউল্যান্ডস ক্রিকেট মাঠ, পার্লের বোল্যান্ড পার্ক ও ঘেবেখার সেন্ট জর্জেস পার্ক ক্রিকেট স্টেডিয়ামে। আগামী ২১ ফেব্রুয়ারি শেষ হবে গ্রুপপর্বের ম্যাচ। একদিন বিরতি দিয়ে ২৩ ফেব্রুয়ারি প্রথম ও ২৪ ফেব্রুয়ারি দ্বিতীয় সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। আর ২৬ ফেব্রুয়ারি হবে ফাইনাল। তবে সেমিফাইনাল ও ফাইনালের জন্য রিজার্ভ ডে থাকছে।

বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি

১২ ফেব্রুয়ারি   বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা             রাত ১১টা
১৪ ফেব্রুয়ারি   বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া         রাত ১১টা
১৭ ফেব্রুয়ারি   বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড       সন্ধ্যা ৭টা
২১ ফেব্রুয়ারি   বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা    রাত ১১টা