টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ

0
0

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতেছে বাংলাদেশ। এ ম্যাচে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে ব্যাটার তৌহিদ হৃদয়ের।

এছাড়া এই ম্যাচ দিয়েই আট বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেন আরেক ডানহাতি ব্যাটার রনি তালুকদার। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল তার। এরপর আর জাতীয় দলে সুযোগ পাননি তিনি। অবশেষে বন্ধ দরজা খুললো রনির।

ইংল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ১০ টেস্ট খেলে ১ জয় আর ১৯ ওয়ানডে খেলে ৫টি জয় পেয়েছে বাংলাদেশ। কিন্তু টি-টোয়েন্টিতে ইংলিশদের বিপক্ষে এখনও জয়ের স্বাদ পায়নি টাইগাররা।

উইকেটে কত রান হবে এটা বুঝতে পারছেন না বলে আগে ফিল্ডিং নিয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বলেন, আমরা ঠিক জানি না কতো রান যথেষ্ট হবে। এ কারণে আগে তাদের ব্যাটিং করতে দিচ্ছি। নতুনেরা বিপিএলে ভালো করেছে। আশা করি এখানেও করবে।

অন্যদিকে ইংলিশ অধিনায়ক জস বাটলার জানিয়েছেন, টস জিতলে তারা ব্যাটিংই নিতেন।

বাংলাদেশ একাদশ : সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন, রনি তালুকদার, লিটন দাস, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও শামীম হোসেন।

ইংল্যান্ড একাদশ : ফিল সল্ট, জস বাটলার (অধিনায়ক), ডেভিড ম্যালান, বেন ডাকেট, মঈন আলী, স্যাম কারেন, ক্রিস ওকস, ক্রিস জর্ডান, আদিল রশিদ, জফরা আর্চার ও মার্ক উড।