জেলা প্রেসক্লাবে আলোচনা সভা, সমৃদ্ধ রাষ্ট্র গঠনের অঙ্গীকার

মহান বিজয় দিবস উপলক্ষ্যে সিলেট জেলা প্রেসক্লাবে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ক্লাবের সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে দেশমাতৃকার মুক্তির জন্য ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলার জনগণ মুক্তি সংগ্রামে অংশ নেয়। জীবন বাজি রেখে পাকিস্তানি সেনাদের সাথে ৯ মাস লড়াই চালিয়ে যায়। অগণিত মুক্তিসেনা ও সাধারণ মানুষের জীবন এবং অসংখ্য মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন রাষ্ট্র, পেয়েছি লাল-সবুজের পতাকা। মুক্তিযুদ্ধের্ আদর্শের অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হলে বাঙালি জাতীয়তাবাদকে ধারণ করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

বক্তারা বলেন, বিজয় দিবসের অঙ্গীকার হোক একটি সমৃদ্ধ রাষ্ট্র গঠন-যেখানে থাকবে সংস্কৃতি সাম্য ও প্রগতিময় সমাজ। সেজন্য সাংবাদিকদের সবসময় সত্য ন্যায়ের পক্ষে কলম ধরতে হবে। সমাজ রাষ্ট্রকে প্রগতির পথে চালিত করার জন্য সাংবাদিকদেরকে মুখ্য ভূমিকা পালন করতে হবে।

এর আগে সকাল ১০টায় স্বাধীনতা সংগ্রামে আত্মদানকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন ক্লাব নেতৃবৃন্দ ও সদস্যরা।

এসময় উপস্থিত ছিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সিনিয়র সহসভাপতি মনিরুজ্জামান মনির, সহ-সাধারণ সম্পাদক রবি কিরণ সিংহ রাজেশ, কোষাধ্যক্ষ আনন্দ সরকার, পাঠাগার সম্পাদক আবু বকর, দফতর সম্পাদক আবদুল আহাদ সিনিয়র সদস্য মোহাম্মদ মহসীন, পিংকু ধর, শাকিলুজ্জামান, মৃনাল কান্তি দাশ, মামুন হাসান, মো. ইউসুফ আলী, শংকর দাশ, আনিস মাহমুদ, পল্লব ভট্টাচার্য্য, জয়ন্ত কুমার দাস, মামুন হোসেন, মোশাহিদ প্রমুখ।