জিজ্ঞাসাবাদ শেষে ছাড়া পেলেন মাসরুর, তদন্ত চলবে

জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে বিডিজবসের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি ফাহিম মাসরুরকে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদের পরই মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে ফাহিম মাসরুরকে। তবে তার বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্ত চলছে। তদন্তে এখন পর্যন্ত তার ফেসবুক অ্যকাউন্ট থেকে উসকানিমূলক কিছু পাওয়া যায়নি।

প্রধানমন্ত্রীকে ব্যঙ্গ করে ফেসবুকে কার্টুন ও স্ট্যাটাস দেয়ায় তথ্যপ্রযুক্তি মামলায় বুধবার (২৫ এপ্রিল) একেএম ফাহিম মাশরুরকে গ্রেপ্তার করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এদিন সকালে রাজধানীর কাওরান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, গত ২২ এপ্রিল তার বিরুদ্ধে কাফরুল থানায় এজাহার দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক।

এজাহারে বলা হয়, ফাহিম মাশরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্মক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলকভাবে মিথ্যা ও আপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে এবং একই ধরণের কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।

প্রায় দেড় যুগ আগে বিডিজবস প্রতিষ্ঠা করেন ফাহিম মাসরুর। এটি ছাড়াও তিনি বাংলা সোশ্যাল মিডিয়া বেশতো এবং ই-কমার্স প্রতিষ্ঠান আজকের ডিলের প্রধান নির্বাহী। তিনি দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সভাপতির দায়িত্বও পালন করেছেন।