জামিন পেলেন সিলেট ছাত্রদলের ৩৫ নেতাকর্মী

 দুটি মামলায় উচ্চ আদালত থেকে আগাম জামিন পেয়েছেন নবগঠিত সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের ৩৫ নেতাকর্মী। সোমবার (২ জুলাই) বিচারপতি এনায়েতুল করিমের একক বেঞ্চ তাদের ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

ছাত্রদলের দুটি গ্রুপের সংঘর্ষ ও পুলিশের উপর হামলার ঘটনায় সিলেট ও মহানগর ছাত্রদলের ৩৫ নেতাকর্মীকে আসামী করে দুটি মামলা করে পুলিশ।

গত ১৫ জুন ছাত্রদলের নবগঠিত জেলা ও মহানগর ইউনিটের মিছিলে হামলা করে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা। এসময় নগরীতে কয়েকটি গাড়ি ভাঙচুর করে তারা। এ ঘটনায় একটি মামলা দায়ের করে পুলিশ।

২৩ জুন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল বের করে সিলেট ছাত্রদল। বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে ছাত্রদলের নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অপর মামলাটি দায়ের করে।

দুটি মামলায় জামিন পাওয়া নেতাকর্মীরা হলেন, মহানগর বিএনপির সিনিয়র সদস্য সাহেদ আহমদ চমন, কেন্দ্রীয় ছাত্রদলের সদস্য আব্দুল রকিব চৌধুরী, এমদাদুল হক স্বপন, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, মহানগরের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী এহছান, মহানগর ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি তোফায়েল আহমদ, জেলা ছাত্রদলের সহ সভাপতি জুবের আহমদ জুবের, মহানগরের সহ সভাপতি গোলাম আহমদ সেলিম চৌধুরী, আজিজ খান সজিব, হোসেন আহমদ, কামাল হোসেন, ফরহাদ আহমদ, এনামূল হক, ময়নুল ইসলাম, মাসুক আহমদ, কবির আহমদ উজ্জল, তানভীর আহমদ চৌধুরী, রাইসুল ইসলাম সনি, মিনার হোসেন লিটন, হোসাইন আহমদ, ফাহিম রহমান মৌসুম, আশরাফ উদ্দিন রাজীব, আলী আকবর রাজন, দুলাল রেজা, সদরুল ইসলাম লোকমান, তানিসুল ইসলাম তানিম, তাজুল ইসলাম সাজু, আবুল কাহের রাশেদ, জেলার সাংগঠনিক সম্পাদক আব্দুল মুতাকাব্বির সাকি, মহানগরের সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম, মেরাজ ভূইয়া পলাশ, এম. শুয়েব আহমদ, শামসুদ্দিন শামসুল।