‘জামায়াত-শিবির সরকারি চাকরি পাবে না’

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান (ফাইল ছবি)

নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, মেধা তালিকায় টিকলেও জামায়াত-শিবির তথা স্বাধীনতাবিরোধীরা সরকারি চাকরি পাবে না। তাতে যা হওয়ার হবে।

বুধবার (৯ মে) বিকালে প্রয়াত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি একথা বলেন।

শাজাহান খান বলেন, ২০১১-২০১৭ সাল পর্যন্ত কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বদানকারী রাশেদ খান তার ফেসবুকে স্বাধীনতার বিরোধিতা করে এবং নারী বিদ্বেষমূলক স্ট্যাটাস দিয়েছে। সেই ছেলেটির নেতৃত্বে আমার ছাত্র বন্ধুরা আন্দোলন করলো! সবাই কি মেধাবী হিসেবে চাকরি পাবে? যারা জামায়াত-শিবির তথা স্বাধীনতাবিরোধী তারা চাকরি পাবে না।

তিনি বলেন, মুক্তিযোদ্ধা কোটায় মেধাবীদের চাকরি দিয়েছি আমরা। বিসিএস প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষা পাস না করলে মুক্তিযোদ্ধা কোটায় কাউকে চাকরি দেওয়া হয় না।

কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন নিয়ে শাজাহান খান বলেন, ছাত্রদের কী বলে বিভ্রান্ত করা হয়েছে? বলা হয়েছে, মেধাবী ছাত্রদের চাকরি দিতে হবে। আমার প্রশ্ন হলো, যেসব মেধাবীরা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, যেসব মেধাবীরা স্বাধীনতাবিরোধী, যেসব মেধাবী জয় বাংলা জয় বঙ্গবন্ধুকে স্বীকার করে না, সেসব মেধাবীরা কি এদেশের স্বাধীনতা রক্ষা করবে? এই রাজাকারের ছেলেপেলেরা যদি সরকারি চাকরি পায়, তারা কি করবে? তারা কি স্বাধীনতার পক্ষে কাজ করবে?