জামালগঞ্জে দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার

জামালগঞ্জ উপজেলার সুরমা নদী থেকে রোববার গভীর রাতে দেশীয় অস্ত্রসহ ৫ ডাতাককে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃতদের সবাই আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। সাচনাবাজার ইউনিয়নের হরিপুর গ্রামবাসীর সহায়তায় ডাকাতির প্রস্তুতিকালে সুরমা নদী থেকে ৫ ডাকাতকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল, কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার শরীফপুর গ্রামের তাজুল ইসলামের ছেলে জুনায়েদ মিয়া (২২), একই উপজেলার বড়কান্দা গ্রামের আজগর আলীল ছেলে মোখলেছ মিয়া (২২), জামালগঞ্জ উপজেলার সাচনাবাজার ইউনিয়নের দুর্লভপুর গ্রামের জৈন উদ্দিনের ছেলে বাদশা মিয়া (৩১), একই ইউনিয়নের ফতেপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে লাল মিয়া (৪১) ও জামালগঞ্জ উত্তর ইউনিয়নের উত্তর কামলাবাজ গ্রামের আ. মোতালেবের ছেলে লোকমান মিয়া (২৬)।

গ্রেফতারকৃত ডাকাতরা জিজ্ঞাসাবাদে জানিয়েছে, সদর উপজেলার জয়নগর বাজারে স্বর্ণের দোকানে ডাকাতি করার প্রস্তুতি নিয়েছিল। গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্বে জামালগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে এবং গতকাল সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

জামালগঞ্জ থানার ওসি আবুল হাসেম বলেন, ‘গত বর্ষাকালে ওই ৫ ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়েছিল। সেই মামলা এখনও চলমান রয়েছে। জামিনে রেরিয়ে আবারো ডাকাতির চেষ্টাকালে গ্রামবাসীর সহায়তায় গ্রেফতার করা হয়েছে। এই ডাকাতদলটি সুনামগঞ্জের হাওরাঞ্চলে ডাকাতি করে থাকে। এরা জয়নগর বাজারের স্বর্ণের দোকানে ডাকাতির প্রস্তুতি নিয়েছিল।’