জাফলং ট্যুরিস্ট গাইডদের নির্বাচনে ৭ পদে লড়বে ২৪ জন

সিলেটের প্রকৃতিকন্যা জাফলংয়ে পেশাদার ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন আগামী ৩১শে জানুয়ারি রোববার অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে কেন্দ্র করে শেষ মুহূর্তের প্রচার-প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন প্রার্থীরা। বিরামহীন প্রচারণার মধ্য দিয়ে দিন কাটছে তাদের। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে তারা ব্যস্ত সময় পার করছেন। সংগঠনের উন্নয়নে কাজ করার জন্য তারা নানা প্রতিশ্রুতিও দিয়ে যাচ্ছেন।

আসন্ন নির্বাচনে ৭টি পদের জন্য ভোটের লড়াইয়ে নেমেছেন ২৪ জন প্রার্থী।

জানা যায়, নির্বাচনের তফসিল ঘোষণা অনুযায়ী আগামী ৩১শে জানুয়ারি রোববার সকাল থেকে বিকেল পর্যন্ত একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ১৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে সভাপতি পদের জন্য ৪ জন, সহ-সভাপতি পদে ৫ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন, সহ-সাধারণ সম্পাদক পদে ২জন, সাংগঠনিক পদে ৩ জন, কোষাধ্যক্ষ পদে ২জন এবং সদস্য পদে লড়ছেন ৬ জন প্রার্থী। তাই এ নির্বাচনকে ঘিরে প্রার্থী এবং ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরী হয়েছে। নির্বাচন উপলক্ষে ইতোমধ্যে বাজার ও আশপাশের এলাকা ব্যানার-পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে। ভোটারদের হাতে হাতে লিফলেটও পৌঁছে দেওয়া হচ্ছে।

একাধিক ভোটার জানান, ‘সংগঠনের উন্নয়নে যাকে যোগ্য মনে হবে তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবো। শুধু প্রতিশ্রুতি দিয়ে নয়, বরং কথায় এবং কাজে বিশ্বাসী মনে হবে যাকে তাকেই আমরা ভোট দিবো।’

জাফলং ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমবায় সমিতির প্রধান নির্বাচন কমিশনার শ্রী শেরগুল গোসাই বলেন, ‘অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য ইতোমধ্যে নির্বাচনী কাজের সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন ভোটের জন্য। এক কথায় বলা চলে- জাফলং ট্যুরিস্ট গাইড ও ফটোগ্রাফার সমিতির নির্বাচন ঘিরে জাফলং পর্যটন এলাকায় যেন আনন্দ উদ্দীপনা বিরাজ করছে। এলাকার সকলের সহযোগিতায় নির্বাচনকে সুন্দরভাবে সফল ও সম্পন্ন করতে পারি সেই প্রত্যাশা করছি।’