জাফলংয়ে পৃথক দুর্ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং পাথর কোয়ারিতে পৃথক দুর্ঘটনায় নাজিম উদ্দিন (২৫) ও উসমান মিয়া (৩০) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন বাহার মিয়া নামে আরও এক শ্রমিক।

মঙ্গলবার (২৭ মার্চ) বিকেলে জাফলং লামাপুঞ্জি পাথর কোয়ারি এলাকায় এই পৃথক দুর্ঘটনা দু’টি ঘটে।

নিহত নাজিম গোয়াইনঘাট উপজেলার দৌবাড়ি গ্রামের নুর মিয়ার ছেলে এবং উসমান মিয়া উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের জামকান্দি গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

জানা যায়, বিকেল সাড়ে ৩টায় কোয়ারিতে পাথর উত্তোলনের কাজ করছিলেন নাজিম উদ্দিন ও বাহার মিয়া। এসময় কোয়ারি এলাকায় স্থাপিত বোমা মেশিনের পাইপ খুলে গেলে আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত হন নাজিম। তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

একই দিন সন্ধ্যার দিকে লামাপুঞ্জি ডা. শহিদের গর্তে কাজ করছিলেন উসমান মিয়া। এক পর্যায়ে পাথরের গর্ত ধসে চাপা পড়ে নিহত হন তিনি। স্থানীয়রা তাকে মৃত অবস্থায় উদ্ধার করেন।

সিলেটের গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন জানান, কোয়ারি এলাকায় পানির মেশিনে কাজ করতে গিয়ে পাইপে আঘাতপ্রাপ্ত হয়ে নাজিম মারা যান ও বাহার আহত হন। আর পাথর চাপায় মারা যান উসমান। মরদেহ দুটি উদ্ধার করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ।