জাপানে বন্দুক ও ছুরি হামলায় নিহত ৪, সন্দেহভাজন গ্রেপ্তার

0
0

জাপানে বন্দুক ও ছুরি হামলায় দুই পুলিশ সদস্যসহ চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারীকে আটক করা হয়েছে। সন্দেহভাজন ৩১ বছর বয়সী এক ব্যক্তিকে ১২ ঘণ্টার চেষ্টায় পুলিশ গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে দেশটির সরকারি সম্প্রচারমাধ্যম এনএইচকে।

স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার বিকেলে জাপানের নাগানো অঞ্চলের নাকানো শহরে এ হামলার ঘটনা ঘটে। এতে দুই পুলিশ সদস্যসহ তিনজন প্রাণ হারান। গুরুতর আহত অবস্থায় এক প্রবীণ নারীকে হাসপাতালে নেওয়া হয়। পরে তিনিও মারা যান।

আজ শুক্রবার সকালে জাপান পুলিশের এক মুখপাত্র সংবাদমাধ্যমকে এ তথ্য জানান। তিনি বলেন, ভোর সাড়ে ৪টা নাগাদ ওই সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তি নাগানো অঞ্চলের নাকানো সিটি কাউন্সিলের প্রধানের ছেলে। হামলার পর তিনি বাবার বাড়িতে ঘাপটি মেরে ছিলেন বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জাপানে বন্দুক হামলার ঘটনা বিরল। আগ্নেয়াস্ত্র কিনতে সেখানে কঠোর পরীক্ষার মধ্য দিয়ে যেতে হয়। দিতে হয় মানসিক স্বাস্থ্যের পরীক্ষাও। এরপরও দেশটির সাধারণ মানুষের কেবল শটগান আর এয়ার রাইফেল কেনারই অনুমতি পায়।

সন্দেহভাজন ওই ব্যক্তির শিকারের বন্দুক কেনার লাইসেন্স ছিল, বলছে এনএইচকে। সন্দেহভাজনের সঙ্গে বাড়ির ভেতর তার মা ও অন্য এক আত্মীয়ও ছিলেন, কিন্তু তারা রাতেই পালিয়ে যায়। তবে এ হামলা কেন চালানো হয়েছে, সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।