জলাবদ্ধতা নিরসনে সাংবাদিকদের সাথে ডিআই’র মতবিনিময়

0
0

সিলেট সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো ২৪ তম ব্যাচের আয়োজেনে সাংবাদিক ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জুন) দুপুরে নগরীর জিন্দাবাজারের একটি অভিজাত হোটেলের হলরুমে ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় জলাবদ্ধতা নিরসন এবং ড্রেনেজ ব্যবস্থাপনার উন্নয়ন শীর্ষক এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় ডিআই ফেলোশিপ ২৪ম ব্যাচের দুজন ফেলো, সিলেট জেলা বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক আব্দুল মালেক ও ৩নং ওয়ার্ড মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামিয়া আহমদ সনি জলাবদ্ধতা নিরসন নিয়ে সাংবাদিকদের সামনে তাদের গৃহিত উদ্যোগ সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

তারা জানান, ‘সিলেট শহরের মুন্সিপাড়া এলাকাটি একটি আবাসিক এলাকা ও গুরুত্বপূর্ণ স্থান। এই এলাকার ৩০ থেকে ৩৭ নং বাসার পাশে অবস্থিত ড্রেনটি এলাকার ড্রেনেজ ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ। ড্রেনটিতে খনন কাজ ও গভীরতার অভাবে অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতা দেখা দেয়। যার ফলে স্থানীয় জনসাধারণকে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। তাই উক্ত সমস্যাটির সমাধানে দ্রুত পদক্ষেপ নেয়া জরুরি হয়ে পড়েছে।’

এর আগে ডিআইএর ২৪ তম ব্যাচের তরুণ রাজনৈতিক ফেলোবৃন্দ জলাবদ্ধতা নিরসনে মুন্সিপাড়া এলাকার জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহণ কার্যক্রম পরিচালনা করেন। সেই সাথে গত ৩০ মে ২০২৪ইং তারিখে ওয়ার্ডের কাউন্সিলর বরাবর মুন্সিপাড়া এলাকায় জলাবদ্ধতা দূরীকরণের দাবীতে স্মারকলিপি প্রদান করা হয়। এ সময় তারা ঐ এলাকার জলাবদ্ধতা দূরীকরণে ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সংশ্লিষ্ট কাউন্সিলরের পাশাপাশি সমাজের অন্যান্য নাগরিকদের সহযোগিতা প্রত্যাশা করেন।

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে উপস্থিত ছিলেন সিলেট জেলা মহিলা লীগের সভাপতি, সিসিক কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা, সিলেট মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল, সিলেট মহানগর আওয়ামী লীগের সদস্য এডভোকেট জাহিদ সরওয়ার সবুজ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র ম্যানেজর মো. নাঈমুর রহমান, রিজিওনাল ম্যানেজার রাহিমা বেগম।