জন্মাষ্টমী উপলক্ষে স্মরণিকা ’পাঞ্চজন্য’ মোড়ক উন্মোচন আগামীকাল

0
0

গবান শ্রী কৃষ্ণের জন্মতিথি জন্মাষ্টমী উপলক্ষে সিলেট সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ ১৪৩০ আয়োজন করছে শুভ জন্মাষ্টমী উৎসব আয়োজন মালার।

গতবছরের ন্যায় এবারো সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর পক্ষে থেকে স্মরণিকা ‘পাঞ্চজন্য’ প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। আগামীকাল বুধবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ছয় ঘটিকার ‘পাঞ্চজন্য’ এর মোড়ক উন্মোচন করবেন নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ও সর্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর নেতৃবৃন্দ।

পাঞ্চজন্য সম্পাদনা করেছেন স্বৈরাচার বিরোধী আন্দোলনের তুখোড় ছাত্রনেতা সজল কুমার চৌধুরী ও শ্রুতি সিলেটের সুমন্ত গুপ্ত। উক্ত মোড়ক উন্মোচন অনুষ্ঠানে নগরবাসীকে উপস্থিত হবার জন্য অনুরোধ জানিয়েছেন সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ সিলেট এর আহ্বায়ক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য ও সদস্য সচিব জগদীশ চন্দ্র দাশ।

ভগবান শ্রীকৃষ্ণ মানব কল্যাণের জন্য তিনি বারবার মানব শরীরে মর্ত্যধামে আবির্ভূত হন। ভগবানের এই জীবাত্মার অবতীর্ণ সময় কে বলা হয় ‘অবতার’। এভাবে অবতার হয়ে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে রোহিনী নক্ষত্রে গভীর রাতের আঁধারে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন। শ্রীকৃষ্ণের এই আবির্ভাব তিথিই হলো শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী।

সিলেট ভয়েস/এএইচএম