জগন্নাথপুরে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন

0
0

সুনামগঞ্জের জগন্নাথপুর জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন খাওয়ানোর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ৯ টায় স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক আয়োজিত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ও পুষ্টি সেবার বাস্তবায়ন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন জগন্নাথপুর উপজেলা নির্বাহী অফিসার আল বশিরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শারমিন আরা আশা, জগন্নাথপুর পৌর সভায় প্যানেল মেয়র সাফরুজ ইসলাম প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, নার্সসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শারমিন আরা আশা বলেন, এ উপজেলায় ২০২৩ সালে ভিটামিন-এ ‘প্লাস ক্যাম্পেইনের আওতায় ৬ থেকে ১১ মাস বয়সী ৭ হাজার ২’শ জন শিশু-কে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৬ হাজার ৫’শ জন শিশুদের লাল রঙের ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর উদ্বোধন করা হয়েছে।

সভায় ইউএনও বশিরুল ইসলাম বলেন, সরকার শিশুদের পুষ্টি চাহিদা পূরণে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন চালু করেছে। পুষ্টি চাহিদা পূরণ করা মানেই ভবিষ্যৎ প্রজন্মের শিশুদের মেধাবী করে গড়ে তোলা। সরকারে পুষ্টি সেবা থেকে যাতে কেউ বাদ না পড়ে সেজন্য মসজিদ, মাইকিং ও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি করে প্রচার করার আহ্বান জানান তিনি।