জগন্নাথপুরে বন্যাকবলিত অঞ্চলে এনবি’র বিনামূল্যে চিকিৎসাসেবা

সুনামগঞ্জে জগন্নাথপুরে বন্যাকবলিত অঞ্চলে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ করেছে বেসরকারি টেলিভিশন ও রেডিও’র সংবাদ উপস্থাপকদের সংগঠন, নিউজ ব্রডকাস্টারস অ্যালায়েন্স অব বাংলাদেশ-এনবিএ।

শুক্রবার (২২ জুলাই) বন্যাকবলিত জগন্নাথপুরের চিলাউড়া উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করে সংবাদ উপস্থাপকদের সংগঠনটি। সকাল ৮টা থেকে শুরু বিকেল ৫টা পযন্ত চলে এই চিকিৎসাসেবা কার্যক্রম। ঢাকা থেকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালের ভাসকুলার সার্জারি বিভাগের প্রধান মাই টিভির সিনিয়র সংবাদ উপস্থাপক এ এনবিএ-এর যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সালায়েন রাসেলের নেতৃত্বে ৩৫ জনের বেশি চিকিৎসক এবং সুনামগঞ্জ থেকে আরও বেশ কয়েকজন চিকিৎসক বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন। পাশাপাশি ক্যাম্পে চিকিৎসা সেবা গ্রহণকারীদের মাঝে বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধ বিতরণ করে এনবিএ।

এই আয়োজনে প্রধান আহ্বায়ক ডা. সাকলায়েনে রাসেল জানান, চক্ষু পরীবিক্ষণ বিভাগ; নাক, কান, গলা বিভাগ; হৃদরোগ ও বক্ষব্যাধি বিভাগ; পরিপাক, লিভার ও কিডনীরোগ বিভাগ; ডায়াবেটিস ও হরমোন বিভাগ, চম, ও যৌনরোগ বিভাগ, প্রসুতি, ধাত্রীবিদ্যা ও স্ত্রীরোগ বিভাগ; বাত, ব্যাথা, প্যারালাইসিস, নিউরোমেডিসিন বিভাগ, দন্তরোগ বিভাগ- এই ৯ ভাগে বিভক্ত হয়ে চিকিৎসকরা স্থানীয় প্রায় ২ হাজার রোগিকে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেছেন।

সকালে এই আয়োজনে উদ্ধোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কাযনিবাহী কমিটির নির্বাহী সদস্য আজিজুস সামাদ আজাদ ডন, এনবিএ’র সম্মানীত প্রেসিডেন্ট ও এনটিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার মুমতাহিনা হাসনাত রীতু, এনবিএ’র সম্মানিত সেক্রেটারি ও বাংলা টিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার জাভেদ কারদার, জগন্নাথপু উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ মাস্টার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ভাইস চেয়ারম্যান মুক্তাদির আহমদ মুক্তা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হারুন রশীদ, হলদিপুর ইউনিয়ন চেয়ারম্যান শহীদুল ইসলাম বকুল, আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল জব্বার, আওয়ামীলীগ নেতা মিন্টু রঞ্জন ধর, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি হাবিবুর রহমান হাবিবসহ বিভিন্ন টেলিভিশন ও রেডিও’র সংবাদ উপস্থাপকরা।

এসময় এনবিএ’র সম্মানীত প্রেসিডেন্ট ও এনটিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার মুমতাহিনা হাসনাত রীতু জানান, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের অধিকার আদায়ে কাজ করে যাচ্ছে এনবিএ। এরকম বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণ কাযক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এই কার্যক্রমে অংশিদার হওয়ায় ল্যাব এইড গ্রুপ, আরিজ ফাউন্ডেশন, ইনটেন্স হোল্ডিংস লি. স্টামফোর্ড ইউনিভাসিটি বাংলাদেশ ল’ইয়া অ্যাসোসিয়েশন ঢাকা জজকোট, সোহেল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্সট্রাকশন লি., বেক্মিমকো ফার্মাসিউটিক্যালস লি: ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস লিমিটেডসহ এই আয়োজনের পৃষ্ঠপোষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে আগত সকল গণমাধ্যমকর্মীদের প্রতিও ধন্যবাদ জ্ঞাপন করেন এনবিএ প্রেসিডেন্ট।

এনবিএ’র সম্মানীত সেক্রেটারী ও বাংলা টিভির সিনিয়র নিউজ প্রেজেন্টার জাভেদ কারদার সমাজের বিত্তবানদের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাড়ানোর অনুরোধ করেন। পাশাপাশি এ ধরনের অনুষ্ঠানে পৃষটপোষক হিসেবে পাশে থাকার ও আহ্বান জানান।