জকিগঞ্জ-গোলাপগঞ্জে কেন্দ্রের নিরাপত্তায় র‌্যাব-পুলিশ-বিজিবি

সিলেটের জকিগঞ্জ-গোলাপগঞ্জে পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যেই ১৮টি ভোটকেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছানোর কাজ শেষ করেছে নির্বাচন কমিশন। শনিবার (৩০ জানুয়ারি) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

নির্বাচনকে সুষ্ঠু করতে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৯টি মোবাইল টিম, পুলিশের দু’টি স্টাইকিং ফোর্স, বিজিবির দু’টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের একটি স্ট্রাইকিং ফোর্স ও জরুরি দু’টি স্ট্রাইকিং ফোর্স প্রতিটি ভোটকেন্দ্রের নিরাপত্তায় থাকবে। এছাড়াও দু’জন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২টি মোবাইল টিম নির্বাচনের আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শাদমান সাকীব অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন করার ব্যাপারে প্রত্যয় ব্যক্ত করে বলেন- নির্বাচন কমিশন পুরোপুরি প্রস্তুত। নির্বাচন কাজে ব্যবহৃত সরঞ্জামাদি কেন্দ্রে পৌঁছানোর কাজ শেষ হয়েছে। এছাড়া ইতিমধ্যেই আইনশৃঙ্খলা বাহিনী তাদের নির্বাচনী দায়িত্ব পালন শুরু করেছেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে জকিগঞ্জ-গোলাপগঞ্জে পৌরসভা নির্বাচনে দায়িত্ব পালন করবে ২ প্লাটুন বিজিবি, পুলিশ ও র‍্যাবের ২টি টিমসহ আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল পরিমাণ সদস্য। জকিগঞ্জ-গোলাপগঞ্জে পৌরসভা নির্বাচনের ১৮টি ভোট কেন্দ্রের প্রতিটিতে ১০ জন করে আইনশৃঙ্খলা বাহিনী সদস্য দায়িত্ব পালন করবেন।

এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৯টি মোবাইল টিম, পুলিশের দু’টি স্টাইকিং ফোর্স, বিজিবির দু’টি স্ট্রাইকিং ফোর্স, র‌্যাবের একটি স্ট্রাইকিং ফোর্স ও জরুরি দু’টি স্ট্রাইকিং ফোর্স প্রতিটি ভোটকেন্দ্রের নিরাপত্তায় রয়েছে। এছাড়াও দু’জন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২টি মোবাইল টিম নির্বাচনের আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন বলেও জানিয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার শাদমান সাকীব।

তিনি জানান, জকিগঞ্জ-গোলাপগঞ্জে পৌরসভা নির্বাচনকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে জকিগঞ্জ-গোলাপগঞ্জে পৌরসভা নির্বাচনে ১৮ টি ভোট কেন্দ্রে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে।

নির্বাচনী দায়িত্বে থাকবেন ৯ জন প্রিজাইডিং অফিসার, ৩৬ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৭ জন পোলিং অফিসার।

উল্লেখ্য, শনিবার অনুষ্ঠিতব্য জকিগঞ্জ-গোলাপগঞ্জে পৌরসভা নির্বাচনে ভোট প্রদান করবেন ১২ হাজার ৩শ’ ৩৮ জন ভোটার। তারা দুটি পৌরসভায় ২ জন মেয়র, ১৮ জন সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর ও মহিলাদের জন্য সংরক্ষিত ওয়ার্ডে ৬ জন কাউন্সিলর নির্বাচিত করবেন।