চেস্টার সিটিতে প্রথম বাংলাদেশি নারী কাউন্সিলর সিলেটের শিরিন

0
0

যুক্তরাজ্যের চেস্টার সিটির স্থানীয় নির্বাচনে কাউন্সিলর পদে বাংলাদেশি প্রথম নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন সিলেটের শিরিন আক্তার। তিনি লেবার পার্টি থেকে নির্বাচনে অংশগ্রহণ করে বিজয় লাভ করেছেন এবং চেস্টার সিটির আপটন এলাকা থেকে প্রথম বাংলাদেশী কাউন্সিলর।

জানা যায়, বাংলাদেশী বংশোদ্ভুত শিরিন আক্তার সিলেটের বিশ্বনাথ উপজেলার উত্তর ধর্মদা গ্রামের শাহ হুশিয়ার উল্ল্যা ও পারভীন আক্তার দম্পতির দ্বিতীয় মেয়ে। জন্ম যুক্তরাজ্যে হলেও ছোটবেলায় তিনি বিশ্বনাথের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই বছর লেখাপড়া করেন। পরবর্তীতে বাবা-মায়ের সাথে যুক্তরাজ্যে পাড়ি জমান এবং সেখানে মাস্টার্স সম্পন্ন করেন। বর্তমানে তিনি সমাজিক বিভিন্ন কাজকর্মের সাথে জড়িত রয়েছেন।

শিরিন আক্তার নির্বাচিত হওয়ায় বাঙালি কমিউনিটির পাশাপাশি নিজ জন্মভূমি বিশ্বনাথে স্বজনদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস দেখা দিয়েছে। তিনি বিজয়ী হয়ে প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

এদিকে, শিরিন আক্তারের নির্বাচনী প্রচারণায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি রেজওয়ানা সিদ্দিক টিউলিপসহ বাঙালি কমিউনিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেছিলেন। গত ৪মে যুক্তরাজ্যের চেস্টার সিটি নির্বাচনে আপটন এলাকা থেকে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে শিরিন আক্তারের চাচা শাহ বাবুল উল্ল্যা বলেন, ‘ভবিষ্যতে ব্রিটেনের মতো বিশ্বের অন্যান্য দেশে গুরুত্বপূর্ণ স্থানে আমরা বাংলাদেশিদেরকেও দেখতে চাই। শিরিনসহ বাংলাদেশের আরও যারা এই নির্বাচনে বিজয়ী হয়েছেন তাদের জন্য শুভ কামনা রইলো। তাদের মাধ্যমে বাংলাদেশের সুনাম পৌঁছে যাক অন্যন্য উচ্চতায়।’

এ ব্যাপারে শিরিন আক্তারের বাবা শাহ হুশিয়ার উল্ল্যা বলেন, ‘প্রথমে আমি আল্লাহ দরবারে শুকরিয়া আদায় করছি। বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে গিয়ে আমাদের সন্তানরা মেয়র ও কাউন্সিলর নির্বাচিত হচ্ছেন, যা সত্যি আনন্দের। আমার মেয়েসহ বিজয়ী সকলকে জানাই অভিনন্দন। সবাই তার জন্য দোয়া করবেন যেন সে তার দায়িত্বপালন সঠিকভাবে পালন করতে পারে।’