চুনারুঘাটে ১২ কেজি গাঁজা উদ্ধার, তিন নারীসহ গ্রেপ্তার ৪

0
0

হবিগঞ্জ জেলার চুনারুঘাটে ১২ কেজি ভারতীয় গাঁজা পাচারের অভিযোগে তিন নারীসহ ৪জনকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকাল ৩টায় পুলিশ পরিদর্শক( তদন্ত) প্রজিত কুমার দাস এর নেতৃত্বে পুলিশের একটি দল বগাডুবি রেলগেইট চৌরাস্তা থেকে তাদের গ্রেপ্তার করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলার উবাহাটা ইউনিয়নের শিমুলতলা এলাকার সুমন মিয়ার স্ত্রী আমেনা খাতুন (৪০), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার আব্দুল ছাত্তারের স্ত্রী রেহানা (৪৫), নরসিংদী জেলার রায়পুরা উপজেলার হাটুভাঙ্গা গ্রামের জসিম মিয়ার স্ত্রী রুমা আক্তার (৩৫) ও চুনারুঘাট উপজেলার গাদিশাইল গ্রামের আব্দুল হান্নানের ছেলে সিএনজি চালক রায়হান (২০)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভারত সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজার চালান পাচার করা হবে এমন তথ্যের ভিত্তিতে ২নং আহম্মদাবাদ ইউনিয়নের বগাডুবি চৌরাস্তা রেলগেইট এলাকায় অভিযান চালিয়ে বোরকা পরা অবস্থায় সিএনজি অটোরিকশা থেকে নামিয়ে আমিনা ও রেহানা নামে ওই দুই নারীর দেহ তল্লাশী করা হয়। এসময় দুই নারীর স্পর্শ কাতর স্থানে টেপ দিয়ে পেচানো ১২ কেজি গাঁজা জব্দ করা হয়।

চুনারুঘাট থানা অফিসার ইনচার্জ হিল্লোল রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটকৃতরা দীর্ঘদিন ধরে একে-অপরের সহযোগিতায় ভিন্ন ছদ্মবেশে দেশের বিভিন্ন স্থানে মাদক ব্যবসা করে আসছে বলে প্রথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। পরে কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে তাদেরক কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়াও সোমবার দিবাগত রাতে নলুয়া চাবাগান ফেক্টরী এলাকায় অভিযান চালিয়ে ১৫ কেজি গাঁজা উদ্ধার করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা পালিয়ে যায়। পরে মাদক উদ্ধার করে চুনারুঘাট থানায় মামলা রুজু হয়েছে।