ঘুষ খেয়ে সমস্যা সৃষ্টি করবেন না : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, টাকা কামানোর জন্য ধান্দা করা থেকে বেরিয়ে আসতে হবে। ঘুষ খেয়ে সমস্যা সৃষ্টি করে আমাদের চলমান উন্নয়নের ধারাবাহিকতাকে নষ্ট করবেন না। এসব করলে আমরা আমাদের গন্তব্যে যেতে পারবো না।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে নগরীর হোটেল স্টার প্যাসিফিকে সিলেটের উন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশ ও মানুষের দায়িত্ব পালনে রাজনৈতিক কোনো ভিন্নতা নেই। দলমতের নির্বিশেষে থেকে মানুষের কল্যাণে কাজ করে যেতে হবে। শুধু কোনো বিশেষ জায়গা দেখে কাজ করলে উন্নয়ন হবে না। প্রত্যেক জায়গায় প্রত্যেক মানুষের উন্নয়ন করলে আমরা আমাদের কাঙ্খিত স্থানে যেতে পারবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দলমতের উর্ধ্বে থেকে কাজ করেছেন। তার সুযোগ্য কন্যাও উন্নয়নের ক্ষেত্রে একই ধারাবাকিতা রেখেছেন।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু থাকলে ২০০০ সালেই বাংলাদেশ সিঙ্গাপুরের মত উন্নয়নশীল দেশ হয়ে যেতো। তাকে হত্যা করে একটি গোষ্ঠী স্বাধীন বাংলাদেশের অর্থনৈতিক উন্নতি বাধাগ্রস্থ করতে চেয়েছিল। কিন্তু ২১ বছর পর ১৯৯৬ সালে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশে ক্ষমতায় এসে দেশের হাল ধরেছেন। সেসময় অসহায় মানুষকে মুখে অন্ন তুলে দিয়েছেন শেখ হাসিনা। মানুষের জীবনযাত্রার মানোউন্নয়ন করতে দিনরাত কাজ করেছেন। এখন মানুষের জীবন মান অনেক উন্নতি হয়েছে। ২০০৮ সালে মানুষের মাথাপিছু আয় ছিলো ৫০০ ডলার এখন মানুষের মাথাপিছু আয় ২০০ ডলার। এসব কিছু সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ম্যাজিকের কারণে।

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি ও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ।