গোয়াইনঘাটে শোকসভা অনুষ্ঠিত

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেটের গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের যৌথ উদ্যোগে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৯ আগস্ট) সকাল ১১টায় গোয়াইনঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা চআব্দুল হকের সভাপতিত্বে এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক মো. গোলাম সারোয়ার’র পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন গোয়াইনঘাট উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. তাহমিলুর রহমান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খায়রুল ইসলাম, সাবেক ডেপুটি কমান্ডার আবদুল মালিক, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি কামাল হোসেন, গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন প্রমুখ।

শোকসভায় বক্তারা বলেন, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিব শুধু একটি নাম নয়, একটি আদর্শ, একটি চেতনা, একটি ইতিহাস, একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার কারিগর। যার নেতৃত্বে আমরা পেয়েছি বাংলাদেশ নামক একটি স্বাধীন দেশ। যার কারণে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছেন তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনা। যার সঠিক নেতৃত্ব ও নির্দেশনায় দেশ এগিয়ে চলছে। শেখ মুজিবুর রহমানের জীবন ও রাজনীতি সম্পর্কে বলতে গেলে সারাদিন বা সারা মাসেও শেষ হবে না। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছে।