গোয়াইনঘাটে নৌকাডুবি : সন্ধান মিলেনি নিখোঁজ ব্যক্তির

সিলেটের গোয়াইনঘাটে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় নৌকা ডুবে হাওয়ারুন বেগম (৫৫) নামে এক নারী নিহত হন। এ ঘটনায় নিখোঁজ হন নিহতের স্বামী আনফর আলী (৬৫)। গতকাল সোমবার (২৫ জুলাই) এ ঘটনা ঘটার ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও আনফর আলীর সন্ধান পাওয়া যায়নি।

এদিকে ময়নাতদন্ত শেষে আজ মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে হাওয়ারুন বেগমের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

গতকাল সোমবার উপজেলার নন্দীরগাঁও ইউনিয়নের চেঙ্গেরখাল নদীতে বালুবাহী একটি বাল্কহেডের ধাক্কায় নৌকা ডুবে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার বিকেল ৫টার দিকে গোয়াইনঘাট উপজেলার হাতিরকান্দি গ্রামের আনফর আলী ও হাওয়ারুন বেগম তাদের নাতি রুহুল আমিনকে নিয়ে ডিঙি নৌকায় চেপে চেঙ্গেরখাল নদী পার হচ্ছিলেন। এ সময় গোয়াইনঘাটগামী একটি বালুবাহী বাল্কহেড তাদের বহনকারী ডিঙি নৌকাটিকে ধাক্কা দিলে সেটি উল্টে গিয়ে তারা তিনজন নদীতে পড়ে যান। পরে স্থানীয় লোকজন তাৎক্ষণিকভাবে নাতি রুহুল আমিনকে জীবিত অবস্থায় উদ্ধার করলেও হাওয়ারুন বেগম ও তার স্বামী আনফর আলীকে খুঁজে পাননি।

দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে অনেক খোঁজাখুঁজির একপর্যায়ে হাওয়ারুন বেগমের মরদেহ উদ্ধার করতে পারলেও নিখোঁজ আনফর আলীর কোনো সন্ধান পাননি।

আজ মঙ্গলবার ভোর থেকে পুনরায় উদ্ধার কার্যক্রম চালানো হলেও নিখোঁজ ব্যক্তির কোনো সন্ধান বিকেল পর্যন্ত পাওয়া যায়নি।

এ ঘটনায় ৪ জনকে আটকের পাশাপাশি বাল্কহেডটি জব্দ করেছে গোয়াইনঘাট থানা পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম জানান, নিখোঁজ আনফর আলীর সন্ধানে ডুবুরিরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।