গোয়াইনঘাটে দুর্বৃত্তদের হামলায় যুবক খুন, আটক

সিলেটের গোয়াইনঘাটে ফুটবল খেলাকে কেন্দ্র করে দুর্বৃত্তদের হামলায় নুরুল ইসলাম নামের এক যুবক খুন হয়েছে। নিহত যুবক উপজেলার ছাতার গ্রামের ছয়ফুল ইসলামের ছেলে।

এলকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গত ১১ মে শুক্রবার বিকেলে উপজেলার লাবু গোচারণ ভূমিতে লাবু ও নিজধর গ্রামের মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে উভয় দলের খেলোয়াড়দের মধ্যে বাকবিতন্ডা সৃষ্টি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের খেলোয়াড় ও সমর্থকদের মাঝে সংঘর্ষ বাঁধে।

এ সময় নুরুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা সংঘর্ষ থামিয়ে উভয় পক্ষকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে অনুরোধ জানান। এতে নুরুল ইসলামের ওপর ক্ষিপ্ত হন লাবু ও মেধিহাওর গ্রামের কিছু যুবক। পরবর্তীতে এ ঘটনায় গোয়াইনঘাট থানায় মামলাও দায়ের করা হয়।

এরই জের ধরে গত মঙ্গলবার রাতে স্থানীয় পরগনা বাজারের পশ্চিমে টিয়ার খালের বাঁশের সাঁকো পার হওয়ার সময় নুরুল ইসলামের ওপর দেশীয় অস্ত্র দিয়ে অতর্কিত হামলা চালায় দুর্বৃত্তরা। এতে নুরুল ইসলাম গুরুতর আহত হলে তার আর্তচিৎকারে স্থানীয় এলাকাবাসী গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এ ঘটনায় থানা পুলিশ রাতেই অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৬ জনকে আটক করেন।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলওয়ার হোসেন জানান, নুরুল ইসলাম নিহতের ঘটনায় সন্দেহভাজন হিসেবে ৬ জনকে আটক করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান তিনি।