গোলাপগঞ্জে এইচএসসি পাশের হার ৭৬.৬৫%

ফাইল ছবি

গোলাপগঞ্জে এবারের এইচএসসি পরীক্ষায় পাশের হার ৭৬.৬৫%। জিপিএ-৫ পেয়েছে ১৬ জন। এবার এইচএসসি পরীক্ষায় ২ হাজার ৩৯৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন এর মধ্যে পাশ করেছে ১ হাজার ৮৩৫ জন।

বৃহস্পতিবার (১৯ জুলাই) প্রকাশিত এইচএসসির ফল অনুযায়ী গোলাপগঞ্জের এমসি একাডেমী থেকে ৪০৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৩৫৩ জন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২ জন। এছাড়া ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৩৩৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২৫৮ জন। জিপিএ-৫ পেয়েছে ২ জন।

কুশিয়ারা কলেজ থেকে ১৩৫ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে। তাদের মধ্যে পাশ করেছে ১১৫ জন শিক্ষার্থী। রাণাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১০৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০৮ জন। ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ২৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ২০৩ জন। ভাদেশ্বর নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ১০৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১০৪ জন।

এছাড়া উপজেলার হাজী আব্দুল আহাদ উচ্চ বিদ্যালয় থেকে এবারের এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ৮১ জন পরীক্ষার্থী। এর মধ্যে পাশ করেছে ৫২ জন। আল-এমদাদ ডিগ্রী কলেজ থেকে ১১৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ৯৩ জন। রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের ৬৮ জন ছাত্রী অংশ নিয়ে পাশ করেছে ৫২ জন। ড. সৈয়দ মকবুল হোসেন উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৬৪ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৪৬ জন। ভাদেশ্বর মহিলা ডিগ্রী কলেজ থেকে ১৩৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ১২৮ জন পাস করেছে। ফুলসাইন্দ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৬৪ জন।

আতহারিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ৫৪ জন অংশগ্রহণ করে পাশ করেছে ৪৮ জন। ঢাকাদক্ষিণ ডিগ্রী কলেজ থেকে ৩৩২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে পাশ করেছে ১৩৪ জন। বিএনকে উচ্চ বিদ্যালয় ও কলেজের ৫৯ জন পরীক্ষার্থী অংশ নেয়। তার মধ্যে পাশ করেছে ২৯ জন।

এছাড়া মাদ্রাসা বোর্ডের আলিম পরীক্ষায় উপজেলার ৫টি প্রতিষ্ঠান থেকে ২৫৭ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ১৩২ জন পাশ করেছে। জিপিএ-৫ কেউ পায়নি।