গাড়ির চাকায় পিষ্ট অঞ্জলির পরিবারের পাশে শাহরুখ

0
0

দিল্লির হিট অ্যান্ড রানের ঘটনায় ভারতজুড়ে আতঙ্কের পরিস্থিতি তৈরি হয়েছে। রাজধানীর সুলতানপুরী এলাকায় ২০ বছরের যুবতীকে একটি গাড়ি ধাক্কা দেয়। এরপর তাকে হিঁচড়ে কয়েক কিলোমিটার নিয়ে যায় ঘাতক গাড়িটি। হাড় হিম করা ওই ঘটনাটি নিয়ে সর্বত্র চর্চা চলছে।

এই পরিস্থিতিতে মৃতার পরিবারের পাশে দাঁড়ালেন শাহরুখ খান। অঞ্জলি পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য ছিলেন। তার মৃত্যুর পর অত্যন্ত অসহায় হয়ে পড়েছে পরিবারটি। খবরটি কিং খানের কানে পৌঁছানো মাত্র অঞ্জলির পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

জানা গিয়েছে, শাহরুখের মীর ফাউন্ডেশনের তরফ থেকে টাকা দেওয়া হয়েছে মৃতের পরিবারকে। তবে ঠিক কত টাকা দেওয়া হয়েছে তা এখনও জানা যায়নি। যদিও জানা গিয়েছে, টাকার পরিমাণ অনেকটাই।

শাহরুখের ঘনিষ্ঠ এক ব্যক্তি ই-টাইমসকে বলেছেন, ‘শাহরুখ খানের মীর ফাউন্ডেশনের তরফ থেকে অঞ্জলি সিংয়ের পরিবারকে বড় অঙ্কের অনুদান দেওয়া হয়েছে। কারণ, অঞ্জলি পরিবারের একমাত্র চাকরিজীবী সদস্য ছিলেন।’

নাম প্রকাশে অনিচ্ছুক ব্যক্তির সংযোজন, ‘নিজের মা এবং ভাইবোনদের দেখভাল করতেন ২০ বছরের ওই তরুণী। সে কারণেই ওই পরিবারের পাশে দাঁড়িয়েছেন শাহরুখ।’

ওই রিপোর্ট অনুযায়ী, অঞ্জলির মায়ের চিকিৎসার দায়ভারও বহন করবে শাহরুখের মীর ফাউন্ডেশন। ২০১৩ সালে মীর ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন শাহরুখ খান। যা তার বাবা মীর তাজ মোহাম্মদ খানের নামে তৈরি। নারীর ক্ষমতায়নের লক্ষ্যে কাজ করে এই স্বেচ্ছাসেবী সংস্থা।

প্রসঙ্গত, নতুন বছরের প্রথম দিন ভয়াবহ ওই দুর্ঘটনায় মৃত্যু হয় অঞ্জলি সিংয়ের। স্কুটিতে চেপে বাড়ি ফিরছিলেন তিনি। একটি গাড়ি আচমকা ধাক্কা মারে তাকে। ওই রাতে অঞ্জলির সঙ্গে থাকা বন্ধু জানিয়েছেন, ঘাতক গাড়িটিতে পাঁচ জন যুবক ছিল। ধাক্কা মারার পর ওই অবস্থায় জোরে গাড়িটি চালিয়ে দেওয়া হয়। গাড়ির নিচে আটকে গিয়েছিল অঞ্জলির দেহ। এরপর ১২ কিলোমিটার ওভাবেই গাড়িটি চালানো হয়।