গাজীপুরে বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগ

বিএনপি কার্যালয়ের ভিতরে আগুনে পুড়ে ছাই আসবাবপত্র।

গাজীপুর জেলা শহরের রাজবাড়ী সড়কের পাশে অবস্থিত গাজীপুর জেলা বিএনপির কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়েছে। বুধবার (০৪ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১১টার দিকে কয়েকজন যুবক জেলা বিএনপির কার্যালয়ে প্রবেশ করে। এসময় কার্যালয়ের চেয়ার, টেবিলসহ আসবাবপত্রে দাহ্য পদার্থ ঢেলে অগ্নিসংযোগ করে পালিয়ে যায় তারা। পরে মুহূর্তের মধ্যে আগুন পুরো কার্যালয়ে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জয়দেবপুর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

আগুনে ওই কার্যালয়ের দেয়ালে বাঁধানো বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, দলের চেয়ারপার্সন খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ, গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র অধ্যাপক এমএ মান্নান ও জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনের ছবিসহ ওয়ালমেট ও আসবাবপত্র পুড়ে গেছে।

তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনো নিশ্চিত হতে পারছেন না বিএনপির কোন নেতা। জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল জানান, বিএনপি কার্যালয়ে অগ্নিসংযোগ করা হয়েছে এটা ঠিক। তবে ঘটনাটি কে বা কারা ঘটিয়েছে তা এখনো নিশ্চিত করে জানা যায়নি।

বিএনপির কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেওয়া হবে। প্রকৃত ঘটনা জানতে একটি টিম গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

জয়দেবপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকির হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। আগুনে ওই কার্যালয়ের আসবাবপত্র পুড়ে গেছে।