গণহত্যা দিবসে হাবিপ্রবি’তে মোমবাতি প্রজ্জ্বলন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ২৫ মার্চ ভয়াল গণহত্যার প্রতিবাদে ও শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন ও মানবন্ধন কর্মসূচি পালিত হয়েছে। রোববার সন্ধ্যা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী, হাবিপ্রবি ছাত্রলীগ নেতৃবৃন্দ ও কর্মচারিদের এসব কর্মসূচি পালিত হয়।

২৫ মার্চ ভয়াল গণহত্যার প্রতিবাদে ও শহীদদের স্মরণে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন- ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্স অনুষদের ডীন ও বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মো. ফজলুল হক, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. শাহাদৎ হোসেন খান, হাবিপ্রবি শাখার ছাত্রলীগ নেতা মোস্তফা তারেক চৌধুরী ও মমিনুল হক রাব্বী, কর্মচারীদের মধ্যে মো. আব্দুর রহিম প্রমুখ।

বক্তারা বলেন, রাতের আঁধারে পাকিস্তানী হানাদার বাহিনী বাঙালি জাতির উপর নির্মমভাবে ঝাঁপিয়ে পড়ে ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র মানুষকে হত্যা করে। অগ্নি-সংযোগ, লুন্ঠন ও নিরাপরাধ মানুষ হত্যা করে এক বিভীষিকাময় পরিবেশ তৈরি করে।

বক্তারা ২৫ মার্চের রাতে শহীদ সকলের আত্নার চিরশান্তি কামনা করেন এবং একই সঙ্গে বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে এই গণহত্যা দিবসটিকে আন্তর্জাতিক গণহত্যা দিবসের স্বীকৃতি প্রাপ্তির দাবি জানান।

কর্মসূচির অংশ হিসেবে ক্যাম্পাসে রাত ৯টায় এক মিনিট আলো নিভিয়ে ২৫ মার্চের ভয়াল কালরাত স্মরণ করা হয়।