‘খালেদা জিয়ার ইফতারের জন্য বরাদ্দ মাত্র ৩৯ টাকা’

ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়াকে কারাগারে অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে। আপনারা জানেন, তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রীর ইফতারের জন্য বরাদ্দ মাত্র ৩৯ টাকা। এটা কী পরিহাস নয়? তামাশা নয়?

রোববার (৩ জুন) দুপুর ১২টায় ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন তিনি।

আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত কারাগারে বন্দি করে রাখার কারণে খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছেন বলে দাবি করে বিএনপির এই নেতা বলেন, ২০০ বছরের পুরনো একটি ধ্বংসাবশেষের মধ্যে বন্দি আছেন বেগম জিয়া। এ কারণে বিভিন্ন রোগে আক্রান্ত তিনি। ভোটারশূন্য একটি নির্বাচন নিশ্চিত করতেই তাকে বন্দি করে রাখা হয়েছে। আবারও ৫ জানুয়ারি মার্কা নির্বাচনি তামাশা দেখার অপেক্ষা করছে জনগণ।

রিজভী বলেন, কিছুদিন আগে খালেদা জিয়ার চোখে অস্ত্রোপচার করা হয়েছে। কিন্তু কারা ভবনের দেয়াল ও ছাদ থেকে ঝরে পড়া সিমেন্ট ও ধুলাবালিতে মারাত্মকভাবে আক্রান্ত হচ্ছে তার চোখ। এছাড়া হাত ও পায়ের ব্যথায় তার হাঁটাচলায় কষ্ট হচ্ছে। কারাগারে প্রায়ই বিদ্যুৎ থাকে না।

ঈদের আগে খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার দাবি জানিয়ে রিজভী বলেন, আমাদের নেত্রীর ওপর যে জুলুম ও নিষ্ঠুর নির্যাতন করা হচ্ছে, তার জবাব দিতে প্রস্তুত হয়ে আছে জনগণ।