কুলাউড়ায় ভূয়া সিআইডি পরিচয়ে প্রতারণা, যুবক গ্রেপ্তার

মৌলভীবাজারের কুলাউড়ায় সিআইডি পরিচয়ে প্রতারণার অভিযোগে রাজু রবিদাস (২০) নামক এক যুবককে গ্রেপ্তার করেছে থানা পুলিশ।

রোববার (১১ সেপ্টেম্বর) কুলাউড়া উপজেলার সদর ইউনিয়নের গাজীপুর চা বাগানের বালিছড়া লাইন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দীর্ঘদিন যাবৎ সিআইডি পরিচয়ে বিভিন্ন সংস্থার জাল আইডি কার্ড বানিয়ে সরকারি লোক পরিচয় দিয়ে চা বাগানের দরিদ্র মহিলাদের বিধবা ভাতা ও টাকা পয়সা দেয়ার বিভিন্ন প্রলোভন দেখিয়ে টাকা-পয়সা হাতিয়ে নেয়াই ছিলো তার কাজ।

কুলাউড়া থানার এসআই (নিরস্ত্র) নাঈমুল হাসান জানান, একজন প্রতারক বাংলাদেশ সিআইডি পুলিশ পরিচয়ে চা বাগানের দরিদ্র মহিলাদের বিধবা ভাতা ও টাকা পয়সা দেয়ার বিভিন্ন প্রলোভন দেখিয়ে লোকজনের সাথে প্রতারণা করছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গাজীপুর চা বাগানের নতুন টিলার বাসিন্দা পরেশ রবিদাসের পুত্র রাজু রবিদাসকে বাগানের বালিছড়া লাইনে এলাইছ মেম্বারের দোকানের সামনে থেকে আটক করেন।

কুলাউড়া থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. আমিনুল ইসলাস জানান, আসামীর কাছ থেকে বাংলাদেশ পুলিশ বাহিনীর সিআইডি সংস্থার একটি জাল পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে কুলাউড়া থানার মামলা (নং-১৪, তারিখ: ১১.০৯.২০২২, ধারা: ১৭১/ ৪২০/ ৪৬৫/ ৪৬৮ পেনাল কোড) দায়ের করে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।