কুলাউড়ায় বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে কারিতাস

কুলাউড়ায় নদী ভাঙনের সৃষ্ট বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালো বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস বাংলাদেশ।

সোমবার (০২ জুলাই) দুপুরে হাজীপুর ইউনিয়নে কারিতাস বাংলাদেশ, সিলেট অঞ্চল এবং ইউকে এইড ও স্টারট ফান্ড বাংলাদেশের অর্থায়নে ১৭ শত পরিবারকে জরুরী মানবিক সাহায্য দান কর্মসূচির উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে কর্মসূচীর উদ্বোধন করেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মো. গোলাম রাব্বী।

হাজীপুর ইউপির চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চুর সভাপতিত্বে ও কারিতাস সিলেট অঞ্চলের মাঠ কর্মকর্তা মো. আবু তাহেরের পারিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন কারিতাস সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক যোয়াকিম গমেজ, কর্মসূচি কর্মকর্তা অনুব্রত ধর, ডানিয়েল ধৃতু স্নাল।

কারিতাস সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিচালক যোয়াকিম গমেজ বলেন, এ কর্মসূচীতে কুলাউড়া উপজেলার পৃথিমপাশা, হাজিপুর ও শরীফপুর ইউনিয়নের ১৭ শত পারিবারের মধ্যে ৩ শত ৪০ পরিবারকে নগদ ৫ হাজার ৫ শত টাকা, ১৩ শত ৬০ পরিবারকে ৪ হাজার ৫ শত টাকা এবং ১৭ শত পরিবারকে ওয়াশ কিট সামগ্রী প্রদান করা হবে।

প্রধান অতিথি চৌধুরী. মো. গোলাম রাব্বী বলেন, আকষ্মিক এ দুর্যোগের ফলে সংশ্লিষ্ট এলাকার মানুষ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্যোগ পরিস্থিতি মোকাবেলা করতে সরকারের পাশাপাশি বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাসের মতো অনেক এনজিও এবং বিত্তবানরা দূর্গতদের পাশে দাঁড়িয়েছেন। সকলের সম্মলিত প্রচেষ্ঠায় ক্ষতি পুষিয়ে দুর্গত মানুষের এখন উত্তরণের দিকে এগিয়ে যাচ্ছে। সবাই যদি স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে আসে তাহলে এ পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব।

তিনি কারিতাসকে ধন্যবাদ জানিয়ে বন্যা পরবর্তী সময়ে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে কারিতাসকে এগিয়ে আসার আহবান জানান।