কুলাউড়ায় বাল্যবিবাহ বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

0
0

মৌলভীবাজারের কুলাউড়ায় বাল্য বিবাহ বন্ধ করে উভয়পক্ষকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (১৭ নভেম্বর) দুপুর ২ টায় উপজেলার শরীফপুর ইউনিয়নের তেলিবিল গ্রামে এ ঘটনা ঘটে।

জানা যায়, তেলিবিল গ্রামের প্রবাসী আসুক মিয়ার অপ্রাপ্তবয়স্ক কিশোরী মেয়ের সাথে পাবনা জেলার সুজানগর উপজেলার শাহীন আলমের অপ্রাপ্তবয়স্ক ছেলের বিয়ে উপলক্ষে বাড়িতে চলছিল উৎসবের আমেজ। বরপক্ষও চলে এসেছিল। ঠিক সেই মুহূর্তে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের নেতৃত্বে প্রশাসনের একটি দল সেখানে হাজির হয়ে বিয়ে ভেঙ্গে দেন। এ সময় বর-কনে উভয়পক্ষকে জরিমানা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান। তিনি বলেন, আইন অমান্য করে বাল্য বিবাহের উদ্যোগ নেয়ায় কনেপক্ষকে ৭ হাজার ও বরপক্ষকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং উভয়পক্ষকে সতর্ক করা হয়েছে। তিনি বলেন, এ রকম অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর্মকার উপস্থিত ছিলেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে কুলাউড়া থানা পুলিশের একটি দল।