কানাইঘাটে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফাইনাল অনুষ্ঠিত

কানাইঘাটে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপে দক্ষিণ লক্ষিপ্রসাদ সরকারী প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।

মঙ্গলবার (১৭ জুলাই) বিকালে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে কানাইঘাট সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উভয় টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। টুর্নামেন্টের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা শাহীন মাহবুব ও সহকারী শিক্ষা কর্মকর্তা গোপাল চন্দ্র সূত্রধর।

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের ফাইনালে মুখোমুখি হয় দাবাধরণীরমাটি প্রাথমিক বিদ্যালয় ও রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়। উত্তেজনাপূর্ণ এ ফাইনাল ম্যাচের প্রথমার্ধে দাবাধরণীরমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় দলের খেলোয়ার রাহানের দেয়া গোলে এগিয়ে যায় দাবাধরণীমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়। পরে দ্বিতীয়ার্ধের ৩৫ মিনিটের সময় রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ফুটবল দলের খেলোয়ার রায়হানের অসাধরণ এক শটে খেলায় সমতা ফিরিয়ে আনে এবং ৩৭ মিনিটের সময় কাওসারের করা গোলে ২-১ ব্যবধানে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে রায়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।

 

এদিকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেসা মুজিব গোল্ডকাপে উমরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়কে ট্রাইবেকারে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে দক্ষিণ লক্ষীপ্রসাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মেয়েরা।

খেলা শেষে বিজয়ীদের নিয়ে এক পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক খাজা আজির উদ্দিন ও হারুন আহমদের যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক উদ্দিন চৌধুরী। এছাড়াও উপস্থিত ছিলেন, সরকারী প্রাথমিক প্রধান শিক্ষক সমিতির সভাপতি আব্দুল লতিফ চৌধুরী, সাধারণ সম্পাদক ইকবাল আহমদ, প্রধান শিক্ষক নুরুজ্জামান, নুরুল ইসলাম, শমসের আলম শাহীন, লুৎফুর রহমান, ময়নুল হক চৌধুরী, দক্ষিণ লক্ষীপ্রসাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমাছ উদ্দিন, সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক রশিদ আহমদ, সহকারী শিক্ষক এখলাছুর রহমান, সিদ্দিকুর রহমান, মখলিছুর রহমান, আব্দুল হামিদ প্রমুখ।

উল্লেখ্য ইউনিয়ন পর্যায়ের চ্যাম্পিয়ানরা উপজেলা পর্যায়ের টুর্নামেন্টে খেলার সুযোগ পায়। উপজেলা পর্যায়ে দুই দিনব্যাপী এই টুর্নামেন্ট উপজেলার পৌরসভা সহ ৯টি ইউপির ১০টি করে দুটি টুর্নামেন্টে মোট ২০টি দল খেলায় অংশগ্রহন করে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।