কানাইঘাটে নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল

২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনের প্রাক্কালে সরকারি দলের নির্বাচনী ইশতেহারে প্রদত্ত প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবীতে সারাদেশের ন্যায় কানাইঘাটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, উপজেলা ও পৌর শাখা।

শনিবার (১৬ জুলাই) বিকেল ৩টায় কানাইঘাট উপজেলা পরিষদ গেইটের সামনে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সিনিয়র সহ-সভাপতি মাস্টার সলীল চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সমপাদক রিংকু চক্রবর্তীর পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ভজন লাল দাস, সাধারণ সম্পাদক অলক চক্রবর্তী, পৌর হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শ্যামল কুমার দাস, সাধারণ সম্পাদক চমক রঞ্জন দে, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক মুকুল দাস সিতেন, পৌর ছাত্র-যুব-ঐক্য পরিষদের সভাপতি বিপ্লব কান্তি দাস অপু।

উপস্থিত ছিলেন, সতিশ চন্দ্র দাস, জগদীশ চৌধুরী, লিটন চন্দ্র, সুমন চন্দ, সজল দাস, কাজল চক্রবর্তী, দুর্গেশ দাস, উজ্জ্বল দাস, মন্তুষ দাস প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকারি দলের বিগত নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছিল সংখ্যালঘু সুরক্ষা আইন ও বৈষম্য বিলোপ আইন প্রণয়ন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, পার্বত্য শান্তি-চুক্তি ও পার্বত্য ভূমি কমিশন আইনের দ্রুত বাস্তবায়ন, সমতলের আদিবাসীদের জন্য পৃথক ভূমি কমিশন গঠন করা হবে। কিন্তু অদ্যাবধি পর্যন্ত সরকারের নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি বাস্তবায়ন করা হয়নি। তাই সরকারের উল্লেখিত প্রতিশ্রুতিগুলো অতি দ্রুত বাস্তবায়নের দাবী জানিয়েছেন বিক্ষোভ সমাবেশে বক্তারা।