কাউন্সিলর হতে লড়বেন সিলেটের ৬৩ নারী

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সংরক্ষিত ৯টি পদে নারী কাউন্সিলর হতে লড়বেন ৬৩ জন প্রার্থী। বৃহস্পতিবার (২৮ জুন) মনোনয়নপত্র জমা দিয়েছেন তারা।

সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে রিটার্নিং অফিসার আলিমুজ্জামান জানান, কাউন্সিলর পদে মনোনয়ন সংগ্রহ করেছিলেন ৬৬ জন নারী। এর মধ্যে তিনজন ছাড়া বাকি সবাই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জানা গেছে, সংরক্ষিত ১ আসনে (১, ২ ও ৩ নং ওয়ার্ড) প্রতিদ্বন্দ্বিতা করবেন আছিয়া বেগম, দিলরুবা ইসলাম, সালমা সুলতানা, কোহিনুর ইয়াসমীন ঝর্ণা, সন্ধ্যা লক্ষী দে ও রত্না বেগম।

সংরক্ষিত ২ আসনে (৪, ৫ ও ৬ নং ওয়ার্ড) লড়বেন সেলিনা রাজা, কুলসুমা বেগম পপি, রুনা বেগম, রেহানা ফারুক শিরিন, জাহানারা খানম মিলন, আমিনা কায়সার ও আকতারুন নেসা বেগম।

সংরক্ষিত ৩ আসনে (৭, ৮ ও ৯ নং ওয়ার্ড) নির্বাচন করবেন ফেরদৌস আরা, মোছাম্মাৎ মিতা বেগম, রেবেকা বেগম, রেবেকা জাহান, মোছা. রেশমা বেগম, শ্যামলী সরকার, রোকসা খানম ও আলিমুন।

সংরক্ষিত ৪ আসনে (১০, ১১ ও ১২ নং ওয়ার্ড) লড়ছেন মাসুদা সুলতানা, মোছা. রুহেনা খানম মুক্তা, রোজিনা আক্তার ও সালমা আক্তার।

সংরক্ষিত ৫ আসনে (১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ড) প্রতিদ্বন্দ্বিতা করছেন শাহানা বেগম শানু, মোছাম্মাৎ খালেদা বেগম হেনা, খোরশেদা আক্তার বিউটি, পাপিয়া চৌধুরী, দিবা রাণী দে ও পারুল মজুমদার।

সংরক্ষিত ৬ আসনে (১৬, ১৭ ও ১৮ নং ওয়ার্ড) লড়াইয়ে আছেন শাহানারা বেগম, রেহেনা ইয়াসমীন, রোকসানা আক্তার জলি, মোছা. কামরুন নাহার চৌধুরী, সিমলী বেগম, ইন্দ্রানী সেন ও ফাতেমা জামান।

সংরক্ষিত ৭ আসনে (১৯, ২০ ও ২১ নং ওয়ার্ড) আছেন শামীমা স্বাধীন, নাজনীন আকতার কণা, ক্ষমা রাণী দে, মোছা. মাহমুদা নাজিম রুবি, ডায়না বেগম সুমাইয়া, নার্গিস সুলতানা, শিবানী দেব রায়, মোছা. মুক্তা বেগম, মোছা. নাসরিন ইসলাম ও স্বপ্না বেগম।

সংরক্ষিত ৮ আসনে (২২, ২৩ ও ২৪ নং ওয়ার্ড) প্রতিদ্বন্দ্বিতা করবেন মোছা. হেনা বেগম, সালেহা কবীর শেপী, শারমিন আক্তার রুমী, জোসনা ইসলাম, রেবেকা আক্তার লাকী ও রিনা বেগম।

সংরক্ষিত ৯ আসনে (২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ড) লড়বেন আসমা বেগম, অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ, সামিরুন নেসা, পারভিন বেগম, রুবি বেগম, নাসিমা চৌধুরী, লিজা আক্তার ও আসমা বেগম।

উল্লেখ্য, আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন। গতকাল ২৮ জুন ছিল মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন।