কর্মশালার মাধ্যমে নাট্যকর্মী নিচ্ছে লিটল থিয়েটার, সিলেট

নতুন সদস্য সংগ্রহের লক্ষ্যে প্রযোজনা কেন্দ্রিক নাট্য কর্মশালার (২য় আবর্তন) আয়োজন করতে যাচ্ছে লিটল থিয়েটার, সিলেট।

সংগঠনটির পরিচালনা পর্ষদের সমন্বয়ক আব্দুল কাইয়ুম মুকুল জানান, কর্মশালার নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে ২৫ মার্চ পর্যন্ত ‘দুই বাংলা নাট্য উৎসব’ চলাকালীন সময়ে সিলেটের কবি নজরুল অডিটোরিয়াম করিডোরে পোস্টার প্রদর্শনীর স্থলে বিকাল ৫টা থেকে রাত ৯টার মধ্যে। ২৫ মার্চের পর পরবর্তী প্রাপ্তিস্থান জানিয়ে দেওয়া হবে। এছাড়া লিটল থিয়েটার, সিলেট এর যে কোনও নাট্যকর্মীর সাথে যোগাযোগ করলে আবেদনপত্র পাওয়া যাবে।

তিনি জানান, কর্মশালায় অংশগ্রহণে ইচ্ছুকদের বাছাই আগামী ২০ এপ্রিল বিকাল ৪ টায় সিলেটের ক্বীন ব্রিজ সংলগ্ন সারদা হলের মহড়া কক্ষে অনুষ্ঠিত হবে। একই স্থানে কর্মশালার প্রথম পর্যায় ২১ এপ্রিল শুরু হয়ে শেষ হবে ৭ মে। কর্মশালা চলবে প্রতিদিন বিকাল ৪টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত।

তিনি আরও জানান, কর্মশালায় নাটক রচনা প্রসঙ্গ, বাংলা নাটক স্বাধীনতা উত্তর ও পরবর্তী, স্বর সাধন, স্বর প্রক্ষেপন, উচ্চারণ, নাটকে শরীর চর্চা, সেট নির্মাণ, আলোক প্রক্ষেপণ, মিউজিক, মেকাপ, কস্টিউম, সংগীত, কম্পোজিশন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষন দেওয়া হবে। পরবর্তীতে কর্মশালায় অংশগ্রহনকারীদের মধ্য থেকে বাছাইকৃতদের নিয়ে ২য় পর্যায়ের কর্মশালা ও ৩য় পর্যায়ে নাটক মঞ্চায়নের মাধ্যমে কর্মশালা শেষ হবে।

লিটল থিয়েটার সূত্রে জানা গেছে, সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট এর অন্তর্ভুক্ত সংগঠনের কোন সদস্য/সদস্যা এবং সিলেটের যে কোন নাট্য সংগঠনের সদস্য/সদস্যা এই কর্মশালায় অংশগ্রহণ করতে পারবেন না।