কমলগঞ্জে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

0
0

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় বুধবার (২৫ মে) দুপুরে কমলগঞ্জ থানার আয়োজনে সীমান্তে অস্ত্র, মাদক, চোরাচালান ও রোহিঙ্গা অনুপ্রবেশ রোধে সচেতনতামূলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

বিট পুলিশিং সভায় প্রধান অতিথি মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, রোহিঙ্গারা দেশের অন্যান্য সীমান্ত এলাকার মতোই মৌলভীবাজার জেলায় কমলগঞ্জ ও কুলাউড়া সীমান্ত দিয়ে দেশে অনুপ্রবেশের চেষ্টা করছে। তারা দেশে প্রবেশ করে নাগরিকত্ব গ্রহণেরও অপচেষ্টা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, দেশের সীমান্তবর্তী এলাকার মানুষদের দেশের সেবায় কাজ করতে হবে। আর সেই কাজ হচ্ছে অবৈধ অনুপ্রবেশকারী, চোরাচালানী, মাদক পাচারের কোনো তৎপরতা নজরে এলে যেন দ্রুততার সাথে পুলিশকে অবহিত করেন।

তিনি আরও বলেন, এ দেশেরই কিছু সংখ্যক মানুষ সামান্য অর্থের জন্য দালালি করে। তাদেরকে চিহিুত করতে হবে। কোনো ব্যক্তির বিরুদ্ধে যদি এই অবৈধ কাজে সহযোগিতা করার সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায়, তবে তার বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জাকারিয়া আরও বলেন, চা-বাগানের শ্রমিকরা দেশের অর্থনীতির চাকা সচল রাখার জন্য প্রতিনিয়ত রোদ-বৃষ্টিতে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন। তাদের কর্মস্থলের ছায়াদানকারী বৃক্ষ যদি কেউ পাচারের কাজে জড়িত থাকে, তাদের কঠোর হস্তে দমন করা হবে।

মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসিদ আলীর সভাপতিত্বে ও শাওন আহমেদ চৌধুরী আলমগীরের সঞ্চালনায় মনু-দলই ভ্যালি ক্লাবে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, সহকারী পুলিশ সুপার (কমলগঞ্জ-শ্রীমঙ্গল সার্কেল) শহীদুল হক মুন্সী, কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদৌস হাসান, ন্যাশনাল টি কোম্পানির উপ-মহাব্যবস্থাপক মাহমুদুল হাসান, পাত্রখোলা চা-বাগানের প্রধান ব্যবস্থাপক সামছুল ইসলাম সেলিম, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুলেমান মিয়া, মাধবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লক্ষী নারায়ণ সিংহ, পাত্রখোলা চা-বাগানের পঞ্চায়েত সভাপতি ইউপি সদস্য দেবাশীষ চক্রবর্ত্তী শিপন, সাবেক ইউপি সদস্য কৃষ্ণ লাল দেশওয়ারা প্রমুখ।