কমলগঞ্জে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

0
0

‘সেবা ও উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’ এই স্লোগানকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে পালিত হয়েছে জাতীয় স্থানীয় সরকার দিবস।

এ উপলক্ষ্যে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে বিভিন্ন জাতি গোষ্ঠী অধ্যুষিত আদমপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে আয়োজন করা হয় দিন ব্যাপী উন্নয়ন মেলার।

উন্নয়নের সচিত্র সাজসজ্জায় এ মেলায় মোট ১০টি স্টল স্থান পায়। এর একটি বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠতি হয়। মেলাকে ঘিরে গোটা ইউনিয়ন জুড়ে সাধারন মানুষের মাঝে দেখা গেছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। সকাল থেকে হাজার হাজার নারী-পুরুষ তাৎক্ষণিক সেবা নিতে ভিড় জমান মেলা স্থলে।

এদিকে দিবসটি উপলক্ষে দুপুর ২টায় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে ইউপি চেয়ারম্যান মো. আবদাল হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক শাব্বির এলাহীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন, মৌলভীবাজার জেলা পরিষদের মহিলা সদস্য হেলেনা চৌধুরী, কমলগঞ্জ উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কলাবতী শাড়ির উদ্ভাবক রাধাবতী রানী প্রমূখ।

এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের প্রতিনিধি, ইউপি সদস্যবৃন্দ, শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে উপস্থিত ইউনিয়ন পরিষদের নাগরিক ও শিক্ষার্থীদের মাঝে দুই সহস্রাধিক গাছের চারা বিতরন করা হয়।

সিলেট ভয়েস/এএইচএম