কনস্টেবলদের ফুল দিয়ে বরণ করলেন সুনামগঞ্জের এস.পি

২০১৮ সালে পুলিশের কনস্টেবল পদে প্রাথমিকভাবে সুনামগঞ্জ থেকে নিয়োগপ্রাপ্তদের রজনীগন্ধা ফুল দিয়ে বরণ করলেন পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান। বৃহস্পতিবার (৩ মে) বিকালে সুনামগঞ্জ পুলিশ লাইনসে পুলিশ সদস্য পদে নিয়োগপ্রাপ্তদের প্রত্যেকের হাতে ফুল দিয়ে বরণ করেন তিনি।

জেলা পুলিশ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে নতুন নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্যদের সাথে তাদের অভিভাবকগণও অংশ নেন। পুলিশ সুপার নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্যদের পাশাপাশি তাদের অভিভাবদের সঙ্গেও শুভেচ্ছা বিনিময় করেন।

পরে প্রেস বিফ্রিং ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান বলেন, ‘পুলিশ জনগণের বন্ধু। ভবিষ্যত জীবনে দেশ প্রেমের সাথে দায়িত্বের প্রতি নিষ্ঠাবান ও সচেতন হয়ে দেশের জন্য জীবন বাজি রেখে কাজ করতে হবে।’

সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) মাহবুবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুল্লাহ জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (ইন সার্ভিস) হায়াতুন্নবি।

এছাড়াও মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, নিয়োগ পাওয়া পুলিশ সদস্যদের অভিভাবক ওয়াদুর রহমান কুবাদ, ছাদিকা বেগম, মো. আব্দুল মন্নান, নিয়োগপ্রাপ্ত পুলিশ সদস্য অস্টমী বেগম, মো. রায়হান মিয়া ও লোকমান মিয়া।

মাত্র ১০০ টাকার ব্যাংক ড্রাফট দিয়ে পুলিশ বিভাগের চাকুরি পাওয়ায় সুনামগঞ্জের পুলিশ সুপার বরকতুল্লাহ খানের প্রশংসা করেন পুলিশ সদস্য পদে নিয়োগপ্রাপ্তদের অভিভাবকগণ। অনুষ্ঠানে নিয়োগ পাওয়া পুলিশ সদস্যরা নিজেদের অভিব্যক্তি প্রকাশ করে দেশের জন্য জীবনবাজি রেখে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালে পুলিশের কনস্টেবল পদে প্রাথমিকভাবে সুনামগঞ্জ থেকে ১৫২ জন নিয়োগপ্রাপ্ত হন। এর মধ্যে পুরুষ ১৩৩ জন ও মহিলা ১৯ জন। বৃহস্পতিবার বিকালে সুনামগঞ্জ পুলিশ লাইনস অনুষ্ঠানে নিয়োগপ্রাপ্ত ১৫২ জন ও তাদের সবার অভিভাবক উপস্থিত ছিলেন।