ওসমানীনগরে গোয়াল ঘরে আগুন, ৯টি গরু-ভেড়া পুড়ে ছাই

প্রতিকী ছবি

সিলেটের ওসমানীনগরে গোয়ালঘরে আগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে কৃষকের স্বপ্ন। ভয়াবহ আগুনে কৃষকের ৭টি গরু ও ২ টি ভেড়া পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার সাদিপুর ইউনিয়নের গাভুরটিকি গ্রামে এ ঘটনা ঘটে।

অগ্নিকাণ্ডে আনুমানিক চার লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত কৃষক পরিবার।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার রাত ৩টার দিকে উপজেলার গাভুরটিকি গ্রামের নির্মল সূত্র ধরের বাড়ির গোয়াল ঘরে হঠাৎ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এসময় তাদের চিৎকার শুনে চারপাশের লোকজন ছুটে আসেন। ততক্ষণে আগুনে পুড়ে ছাই হয়ে যায় ৭টি গরু ও ২টি ভেড়া।

খবর পেয়ে আজ শনিবার সকালে ওসমানীনগর থানা পুলিশ, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সসহ স্থানীয় জনপ্রতিনিধি ও পল্লী বিদ্যুৎ অফিস এবং উপজেলা প্রাণীসম্পদ কার্যালয়ের প্রতিনিধিরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক নির্মল সূত্রধর বলেন, ‘কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা আমি জানি না। আমার ছেলে হঠাৎ আগুন দেখতে পেয়ে চিৎকার করে। আমরা ঘুম থেকে ওঠে আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করি। আগুন নিয়ন্ত্রণ করতে পারলেও আমার ৭ টা গরু ও ২ টি ভেড়া পুড়ে মারা যায়।’

তাজপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার অপু মিয়া বলেন, ‘আগুনে পুড়ে প্রায় সাড়ে চার লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সঠিক সময়ে আগুনের খবর আমরা পাইনি, পেলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হতো।’

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল হক বলেন, ‘খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ঘটনার তদন্ত চলছে।